আজ ফের সিবিআইয়ের মুখোমুখি রাজীব কুমার, কথোপকথন কুণালের সঙ্গেও

চিটফান্ড মামলায় প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষকেও আজ ডেকেছে সিবিআই। রবিবার সকাল দশটা নাগাদ তিনি শিলংয়ে পৌঁছে গিয়েছেন

Updated By: Feb 10, 2019, 11:55 AM IST
আজ ফের সিবিআইয়ের মুখোমুখি রাজীব কুমার, কথোপকথন কুণালের সঙ্গেও

নিজস্ব প্রতিবেদন: শনিবার শিলংয়ে দু’দফায় কলকাতা পুলিস কমিশনারের সঙ্গে কথা হয়েছে সিবিআই দলের। বেলা এগারোটার পর থেকে সন্ধে সাতটা পর্যন্ত রাজীব কুমারকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করা হয়। তাঁর সামনে রাখা হয় ২২ পাতার প্রশ্নপত্র। এদিনই রাজীব কুমারকে জানিয়ে দেওয়া হয়, রবিবার ফের তাঁকে আসতে হবে সিবিআইয়ের অকল্যান্ডের অফিসে।

আরও পড়ুন-বিধায়ক খুন কাণ্ডে গ্রেফতার দুই, চলছে ম্যারাথন জেরা

রাজীব কুমারের সঙ্গে কথা বলার জন্য শনিবারই শিলংয়ে পৌঁছে গিয়েছে সিবিআইয়ের একটি বিশেষ দল। দলে রয়েছেন সারদার তদন্তকারী অফিসার তথাগত বর্ধন ও দুই এসপি পদমর্যাদার অফিসার।

উল্লেখ্য, ২০১৭ সালে নভেম্বর মাসে রাজীব কুমার দিল্লিতে সিবিআই প্রধান অলোক বর্মাকে চিঠি লিখে জানান, সারদাকাণ্ডে যে সিবিআই টিম তদন্ত করছে তারা নিরপেক্ষভাবে কাজ করছে না। এখন নতুন সিবিআই প্রধান হয়েছেন ঋষিকুমার শুক্লা। তিনি ওই অভিযোগের কথা মাথায় রেখে সিবিআইয়ের দলে রেখেছেন স্পেশাল ইউনিটের একজন এসপি জগরূপ গুসিনহা-কে। তাঁর কাজই হল রাজীব কুমারের সঙ্গে কেন্দ্রীয় তদন্ত সংস্থার যে কথা হবে তা নজরে রাখা।

আরও পড়ুন-এলাকার মতুয়া ভোটব্যাঙ্কের দখল নিতেই পরিকল্পনা মাফিক খুন সত্যজিত্!

এদিকে, চিটফান্ড মামলায় প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষকেও আজ ডেকেছে সিবিআই। রবিবার সকাল দশটা নাগাদ তিনি শিলংয়ে পৌঁছে গিয়েছেন। চিটফান্ড মামলায় বর্তমানে জামিনে রয়েছেন কুণাল। এমন একটা সম্ভাবনার কথা উঠে আসছে যে কুণাল ও রাজীব কুমারকে সামনাসামনি বসিয়ে প্রশ্ন করা হতে পারে। শিলংযে পৌঁছে এদিন সংবাদমাধ্যমে কুণাল বলেন, ‘সিবিআইয়ের তরফে আমাকে আসতে বলা হয়েছে। তাই এখানে এসেছি। এর আগেও সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করেছি।’

কলকাতা থেকে রাজীব কুমারের সঙ্গে এসেছেন তাঁর আইনজীবী, ডিসি এসটিএফ মূরলীধর শর্মা ও অ্যাডিশনাল কমিশনার অব পুলিস জাভেদ শামিম। দিল্লির সিবিআইয়ের যে টিম এসেছে সেখানে রয়েছেন সারদাকাণ্ডে তদন্তকারী অফিসার তথগত বর্ধন ও সিবিআইয়ের এক এসপি পি কে কল্যাণ।

.