Malbazar: সরগরম ছটপুজোর বাজার, চালসার হাটে দেদার বিকোচ্ছে 'ঢাকি'...

Malbazar: সামনেই ছট। তার আগে বাজারে বিক্রি হচ্ছে ছট পুজোর অন্যতম উপকরণ বাঁশের ঝুড়ি, কুলো-সহ নানা সামগ্রী। বৃহস্পতিবার সকাল থেকে ভালো বিক্রি হওয়ায় খুশি ব্যবসায়ীরা।

Updated By: Nov 18, 2023, 12:49 PM IST
Malbazar: সরগরম ছটপুজোর বাজার, চালসার হাটে দেদার বিকোচ্ছে 'ঢাকি'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সামনেই  ছট পুজো। তার আগে বাজারে বিক্রি হচ্ছে ছট পুজোর অন্যতম উপকরণ বাঁশের তৈরি ঢাকি, কুলো-সহ অন্যান্য সামগ্রী। বড় ঝুড়িকে এই অঞ্চলে 'ঢাকি' বলে। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই এই ঢাকি-কুলো ইত্যাদি ভালো বিক্রি হওয়ায় খুশি ব্যাবসায়ীরা। 

আরও পড়ুন: Digha: এই উইকেন্ডে দিঘা প্ল্যান করছেন? খুব সাবধান কিন্তু...

ডুয়ার্সের অন্যতম প্রাচীন ও বড় হাট হল চালসার মঙ্গলবাড়ি হাট। এই হাটে ডুয়ার্স-সহ বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা যেমন আসেন, তেমনই নানা জায়গা থেকে আসেন ক্রেতারাও।  প্রতি বৃহস্পতিবার এখানে সাপ্তাহিক হাট বসে। আর হাটে যথেষ্ট ভিড়ও থাকে। আজ, বৃহস্পতিবারও সকাল থেকেই মঙ্গলবাড়ি হাটে ছট পুজোর সামগ্রী কিনতে ক্রেতাদের ভিড় দেখা গেল। সাপ্তাহিক হাটে অতিরিক্ত রং যোগ করেছে ছট।

আজকের হাটে সবচেয়ে বেশি বিক্রি হল বাঁশের তৈরি ঢাকি আর কুলো। নদীর ঘাটে ছট পুজোর সামগ্রী রাখা হয় বাঁশের তৈরি কুলোয়। আর বাঁশের ঢাকি বা বড় আকারের ঝুড়িতে পুজোর সামগ্রী নিয়ে সেটা মাথায় চাপিয়ে ছটব্রতীরা বাড়ি থেকে পায়ে হেঁটে জলের ধারে নিয়ে যান। ছট পুজোর আগে তাই বাজারে সব থেকে বেশি চাহিদা থাকে এই ঢাকি আর  কুলোর।

আরও পড়ুন: Krishnanagar: গরিবের ভগবান! ৯২ বছরের ধন্বন্তরি 'ফিজ' নেন মাত্র ১০ টাকা, প্রেসার মাপতে ৭...

কথাপ্রসঙ্গে বোলবাড়ির এক ব্যবসায়ী জানান, আমরা পাইকারি দামে ওই সব জিনিসপত্র কিনে নিয়ে আসি। ঢাকির দাম ৩০০ থেকে ৪০০ টাকা। কুলো বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা দামে। ভালোই বিক্রি হচ্ছে এবার। সব জিনিসের দাম বেড়ে যাওয়ায় বাঁশের ঝুড়ি আর কুলোর দামও বেড়েছে। তবে যাঁদের প্রয়োজন, তাঁরা কিনছেন। তাই বিক্রি হচ্ছে ভালোই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.