রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে মৌমাছির স্টিং অপারেশন

মৌমাছি-দলের স্টিং অপারেশন। তাও আবার রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে। এক-দুটি নয়, ঝাঁকে ঝাঁকে মৌমাছির হানা। ভেস্তে গেল কবি প্রণাম। এমনই কাণ্ড পুরুলিয়ায়। এদিন সুভাষ উদ্যানে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষ্যে প্রভাতী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রায় শেষ পর্বে হঠাত্‍ করে ধেয়ে আসে মৌমাছির দল। টার্গেট দর্শকরা। যে যেদিকে পারেন, তখন পালাতে ব্যস্ত। মৌমাছির কামড়ে আহত হন কম করে দশ জন। তাদের মধ্যে চার জনের অবস্থা গুরুতর।

Updated By: May 9, 2017, 10:51 PM IST
রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে মৌমাছির স্টিং অপারেশন

ওয়েব ডেস্ক: মৌমাছি-দলের স্টিং অপারেশন। তাও আবার রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে। এক-দুটি নয়, ঝাঁকে ঝাঁকে মৌমাছির হানা। ভেস্তে গেল কবি প্রণাম। এমনই কাণ্ড পুরুলিয়ায়। এদিন সুভাষ উদ্যানে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষ্যে প্রভাতী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রায় শেষ পর্বে হঠাত্‍ করে ধেয়ে আসে মৌমাছির দল। টার্গেট দর্শকরা। যে যেদিকে পারেন, তখন পালাতে ব্যস্ত। মৌমাছির কামড়ে আহত হন কম করে দশ জন। তাদের মধ্যে চার জনের অবস্থা গুরুতর।

প্রসঙ্গত, সকাল থেকেই কবিগুরুর ১৫৭তম জন্মদিবসে শুরু হয়েছে কবি বন্দনা। শহর কলকাতা থেকে গ্রাম-মফ্ফস্বল। সর্বত্র গানে-কবিতায় চলছে রবীন্দ্র স্মরণ। শান্তিনিকেতনে আজ উপাসনার মাধ্যমে শুরু হয় কবিপ্রণাম। বই প্রকাশের পাশাপাশি দিনভর একাধিক অনুষ্ঠান আছে বিশ্বভারতীতে। চুচুঁড়া সৃষ্টি নৃত্য শিক্ষাকেন্দ্রের উদ্যোগে সকাল থেকেই শুরু হয়েছে রবীন্দ্রজয়ন্তী পালন। রথতলা এলাকায় বের হয় প্রভাত ফেরি। চুচুঁড়া রবীন্দ্র ভবনে তথ্য সংস্কৃতি দফতরের পক্ষ থেকে কবি মূর্তিতে মাল্যদান করা হয়। দুর্গাপুরের সিটি সেন্টার থেকে শুরু হয় প্রভাত ফেরি। রবীন্দ্রনৃত্য, রবীন্দ্রসঙ্গীতের সঙ্গেই আয়োজন করা হয় বিশেষ আলোচনা সভারও। (আরও পড়ুন- জুয়া নিয়ে গণ্ডগোলের জের, গুলি করে কুপিয়ে খুন শ্যামনগরের যুবককে)

.