সুপ্রিম কোর্টে ধাক্কা রাজীব কুমারের, গ্রেফতারি নিয়ে রক্ষাকবচ সরিয়ে নিল শীর্ষ আদালত

আইনি সহায়তা নেওয়ার জন্য ৭ দিন সময় পাবেন রাজীব কুমার 

Updated By: May 17, 2019, 12:45 PM IST
সুপ্রিম কোর্টে ধাক্কা রাজীব কুমারের, গ্রেফতারি নিয়ে রক্ষাকবচ সরিয়ে নিল শীর্ষ আদালত

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খেলেন রাজীব কুমার। গ্রেফতার এড়াতে কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার এতদিন একটি আইনি রক্ষাকবজ পাচ্ছিলেন। শুক্রবার চিটফান্ড মামলার রায়ে তা তুলে নিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-সব ধর্মেরই তার নিজস্ব জঙ্গি রয়েছে, ফের বিতর্কিত মন্তব্য কমল হাসানের

উল্লেখ্য, এই রক্ষাকবজ তুলে নেওয়া ফলে রাজীব কুমারের গ্রেফতারির ক্ষেত্রে আর কোনও বাধা থাকার কথা নয়। তবে এক্ষেত্রে রাজীব কুমারকে ৭ দিন সময় দিয়েছে শীর্ষ আদালত। ওই সাত দিনের মধ্যে রাজীব কুমার কোনও হাইকোর্টে গিয়ে তাঁর আগাম জামিনের আবেদন করতে পারবেন। আর সেই জামিন না পেলে রাজীবের গ্রেফতার একপ্রকার নিশ্চিত।

চিটফান্ডকাণ্ডে যে সিট গঠন করা হয় তার প্রধান ছিলেন রাজীব কুমার। এনিয়ে তদন্তে নিয়ে সিবিআইয়ের অভিযোগ, রাজীব কুমার মামলার বহু নথি নষ্ট করে ফেলেছেন।

আরও পড়ুন-হারের ভয়ে বাংলার মানুষকে শত্রু বানিয়েছে তৃণমূল, বললেন মোদী

কেন্দ্রীয় তদন্ত সংস্থা বহুদিন ধরেই বলে আসছে তারা রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরা করাতে চায়। কিন্তু সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় রাজীব কুমারকে জেরা করা যাবে। তবে তাঁকে গ্রেফতার করা যাবে না। এবার আর সেই নিষেধাজ্ঞা থাকল না।

প্রসঙ্গত কয়েক মাস আগেই চিটফান্ড মামলায় রাজীব কুমারকে জেরা করতে তাঁর বাসভবনে যায় সিআইডির একটি বিশাল টিম। কিন্তু সেই টিমকে একপ্রকার জোর করেই থানায় নিয়ে আসে কলকাতা পুলিস। এনিয়ে মামলা হয় সুপ্রিম কোর্টে। রাজীব কুমারকে শিলংয়ে ডেকে পাঠিয়ে জেরা করে সিবিআই। তার পর থেকে বারবার রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরা করার আবেদন করে আসছে। এবার গ্রেফতারি বাঁচাতে রাজীবের সেই রক্ষাকবজ সরল।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রকে দেখা করতে বলা হয়েছিল রাজীব কুমারকে। শুক্রবারের রায় হওয়ার পর তাঁর ছুটি মঞ্জুর করেছে মন্ত্রক। ফলে রাজ্যে ফিরে আসছেন রাজীব কুমার।

.