Chinsurah: কালীপুজোয় ৪০১ টাকা চাঁদা দাবি, না দিতেই রাতদুপুরে ভয়ঙ্কর অভিজ্ঞতা পরিবারের

অসুবিধার কারণে ৫১ টাকা চাঁদা দিতে রাজি হন জীবনবাবু। কিন্তু সেই টাকা চাঁদা না নিয়ে  উল্টে জীবনবাবুকে দেখে নেবে বলে শাসিয়ে যায় পুজো কমিটির ছেলেরা।

Updated By: Nov 3, 2021, 10:44 AM IST
Chinsurah: কালীপুজোয় ৪০১ টাকা চাঁদা দাবি, না দিতেই রাতদুপুরে ভয়ঙ্কর অভিজ্ঞতা পরিবারের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : কালীপুজোর চাঁদা নিয়ে আবারও জুলুমবাজি। দাবি মত চাঁদা না দেওয়ায় রাতদুপুরে ইট হামলা বাড়িতে! আক্রান্ত পরিবার। চাঁদা আতঙ্কে আতঙ্কিত গোটা এলাকা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হুগলির চুঁচুড়ায়  সিংহিবাগান নতুনপাড়া এলাকার। 

ওই এলাকায় কালীপুজো করে সিংহিবাগান নতুনপাড়া (দক্ষিণ) পুজো কমিটি। স্থানীয়দের অভিযোগ, বিল ছাড়াই প্রতি বছর এলাকার প্রত্যেকটি বাড়ি থেকে ন্যূনতম ৪০১ টাকা করে চাঁদা আদায় করে ওই কমিটি। এবছরও তার অন্যথা হয়নি। এখন টানা ২ বছর ধরে করোনার কারণে এবার অনেকেই টাকার পরিমাণ কমাতে বলেন। কিন্তু পুজো কমিটি মানেনি। ৫০ বা ১০০ টাকা চাঁদা তো নেয়ইনি, উল্টে শাসিয়ে গেছে। এমনকি এলাকারই বাসিন্দা জীবন রায়ের বাড়িতে ভোর রাতে হামলাও চালাল।

এলাকার মার্বেল মিস্ত্রি জীবন রায়ের বাড়িতে দিন কয়েক আগে চাঁদা নিতে আসে নতুনপাড়া দক্ষিণের ছেলেরা। এবছর অসুবিধার কারণে ৫১ টাকা চাঁদা দিতে রাজি হন জীবনবাবু। কিন্তু অভিযোগ সেই টাকা চাঁদা না নিয়ে  উল্টে জীবনবাবুকে দেখে নেবে বলে শাসিয়ে যায় তারা। এরপরই বুধবার ভোর রাত ৩টে নাগাদ বিকট শব্দে ঘুম ভেঙে যায় রায় পরিবারের। আলো জ্বালিয়ে তাঁরা দেখতে পান সামনে ঘরের জানালার কাঁচ ভাঙা। জানালার পাশেই বিছানায় ঘুমোচ্ছিলেন জীবনবাবুর বছর ২১-এর মেয়ে। কোনওক্রমে রক্ষা পান তিনি। বাইরে তখন পড়ে রয়েছে আস্ত থান ইট। 

আরও পড়ুন, 'গদ্দার' Suvendu হলেন 'ভাই', রাজীব-প্রত্যাবর্তনের তৃণমূলে অভিমানী Kalyan    

তৎক্ষনাৎ বিষয়টি ফোনে চুঁচুড়া থানায় জানানো হয়। এই ঘটনার পর থেকেই আতঙ্কিত ওই পরিবার সহ গোটা এলাকা। এলাকাবাসীও ওই কমিটির বিরুদ্ধে অভিযোগ করেছে। প্রসঙ্গত দিনকয়েক আগেই ইচ্ছামত চাঁদা না পেয়ে ব্যান্ডেল-সাহাগঞ্জ ডানলপ জিটি রোড গেটে এক ব্যবসায়ীকে বেধড়ক মারধর করে সাহাগঞ্জ মোল্লাপোতা এলাকার এক পুজো কমিটি। ঘটনাস্থলে গিয়ে ওই কমিটির বিরুদ্ধে ব্যাবস্থা নিতে পুলিসকে নির্দেশ দেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার। সেসময় বিধায়ক বলেছিলেন, চাঁদা নিয়ে জুলুমবাজি কোনওভাবেই মানা হবে না। এদিনের প্রসঙ্গেও চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার আশ্বস্ত করেন, "এখানে জঙ্গলের রাজত্ব চলছে না। এবিষয়ে এখনও আমি কোনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.