Weather: আংশিক মেঘলা থাকবে আকাশ, শীতের আমেজ থাকলেও এখনই নামবে না পারদ

বুধবার সকাল থেকে আংশিক মেঘলা আকাশ থাকবে।

Updated By: Nov 3, 2021, 07:50 AM IST
Weather: আংশিক মেঘলা থাকবে আকাশ, শীতের আমেজ থাকলেও এখনই নামবে না পারদ

নিজস্ব প্রতিবেদন: Weather Alert ভোরের দিকে ঠাণ্ডার আমেজ। কিন্তু এখনই আনুষ্ঠানিকভাবে আসছে না শীত (Winter Alert)। চলতি সপ্তাহে রাতের তাপমাত্রায় এখনই ব্যাপক হেরফের লক্ষ্য করা যাবে না বলেই পূর্বাভাস জানাল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। বুধবার কলকাতায় (Kolkata) সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২১ ডিগ্রি সেলসিয়াসেই ঘোরাফেরা করবে। আগামী  পাঁচদিন এই তাপমাত্রায় তেমন পতন হবে না। 

এদিকে, বুধবার সকাল থেকে আংশিক মেঘলা আকাশ থাকবে। যদিও, আপাতত পাঁচ দিন উত্তর এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাজ্যে ইতিমধ্যেই উত্তুরে হাওয়া ঢুকতে শুরু করেছে। যার ফলে ভোরের দিকে কিছুটা ঠাণ্ডা অনূভূত হবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা। তবে বাতাসে আর্দ্রতার পরিমাণ ধীরে ধীরে কমছে। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ ও সর্বনিম্ন ৩৬ শতাংশ থাকবে।

আরও পড়ুন: Contai: শুভেন্দুর গড়ে তৃণমূলের মিছিলে 'বোমাবাজি', সংঘর্ষে জখম ৬

আবহাওয়াবিদরা জানিয়েছেন, এবছর বর্ষা বিদায় নিতে যেমন বেশি সময় নিয়েছে, তেমনই শীত পড়বে এবার বেশ জাঁকিয়ে। গত কয়েক বছরের তুলনায়, এবছর একটু বেশীই শীত পড়ার সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)        

.