Kalyanmoy Ganguly: বাতিল প্যানেলে চাকরি! স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন সভাপতিকে আদালতে পেশ CID-র

SSC Scam: সিআইডি সূত্রে জানা গিয়েছে, এই নিয়োগে তার সই এবং তিনি হাতে হাতে চাকরি নিয়োগপত্র তুলে দিয়েছিলেন। তবে সেদিন কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানায়নি সিআইডি। পরে বিচারক ৯ মার্চ পর্য্যন্ত ধৃত কল্যাণময়কে জেল হাজতে রাখার নির্দেশ দেন।

Updated By: Apr 5, 2024, 03:09 PM IST
Kalyanmoy Ganguly: বাতিল প্যানেলে চাকরি! স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন সভাপতিকে আদালতে পেশ CID-র
ফাইল ছবি

নারায়ণ সিংহ রায়: বাতিল প্যানেলে চাকরি মামলায় স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে বাঁকুড়া জেলা আদালতে পেশ করল সিআইডি। শুক্রবার তাঁকে হাজির করা হয় বাঁকুড়া জেলা আদালতে। উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনের উত্তর ও পশ্চিমাঞ্চল জোনের চেয়ারম্যান হওয়ার সুবাদে নিজের প্রভাব খাটিয়ে স্ত্রী জেসমিন খাতুনকে শিক্ষিকা হিসাবে চাকরী পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে শেখ সিরাজুদ্দিনের বিরুদ্ধে। এই মামলার তদন্ত ভার নেয় সিআইডি। 

আরও পড়ুন, Jalpaiguri: জল-রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক মুখ্যমন্ত্রীর সভাস্থলের পাশে, বিপাকে শাসক দল

তদন্তে নেমে ২১ ফেব্রুয়ারি সিআইডি গ্রেফতার করে শেখ সিরাজুদ্দিনের স্ত্রী তথা বাঁকুড়ার ইন্দপুর ব্লকের ভতড়া শ্রীদুর্গা বিদ্যায়তন হাইস্কুলের সংস্কৃত বিষয়ের শিক্ষিকা জেসমিন খাতুনকে। পরে ওই নিয়োগ দুর্নীতি কান্ডে যুক্ত প্রাক্তন শিক্ষা কর্তা অলোক কুমার সরকারকে ও শান্তি প্রসাদ সিনহাকে বাঁকুড়া জেলা আদালতে পেশ করে সিআইডি। দীর্ঘ সময় পর গত ২২ মার্চ সিআইডি জালে ধরা পড়ে এই দুর্নীতি মামলায় মূল অভিযুক্ত শেখ সিরাজুদ্দিন।

সিআইডি হেফাজতে জিজ্ঞাসাবাদ করেই উঠে আসে স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের নাম। নতুন করে এই মামলায় নাম জড়ায় কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। এরপরেই সিআইডি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে বাঁকুড়া জেলা আদালতে হাজির করে। এই চাকরি দুর্নীতি মামলায় কল্যাণময়ের ভূমিকা ছিল বলেই মনে করছে তদন্তকারী সিআইডি প্রতিনিধি দল। সিআইডি সূত্রে জানা গেছে, এই দুর্নীতি মামলায় একাধিক নথি মিলেছে কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, এই নিয়োগে তার সই এবং তিনি হাতে হাতে চাকরি নিয়োগপত্র তুলে দিয়েছিলেন। তবে সেদিন কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানায়নি সিআইডি। পরে বিচারক ৯ মার্চ পর্য্যন্ত ধৃত কল্যাণময়কে জেল হাজতে রাখার নির্দেশ দেন। এই মামলায় মোট ৬ জন গ্রেফতার হয়েছে আগেই মূল অভিযুক্ত-সহ ৫। নতুন করে কল্যাণময়ের গ্রফতার নিয়ে মোট ৬ জন। 

আরও পড়ুন, Seikh Shahjahan: 'গুলি করে মেরে ফেলা উচিত', শাহজাহানকে উদ্দেশ করে চোর, চোর স্লোগান!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.