নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ-ভাঙচুর মালদা-ফরাক্কায়, বাতিল গৌড়-সরাইঘাট-উত্তরবঙ্গ এক্সপ্রেস

নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভের জেরা বাতিল করা হল গৌড়-সহ একাধিক এক্সপ্রেস ট্রেন

Updated By: Dec 15, 2019, 05:01 PM IST
নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ-ভাঙচুর মালদা-ফরাক্কায়, বাতিল গৌড়-সরাইঘাট-উত্তরবঙ্গ এক্সপ্রেস

নিজস্ব প্রতিবেদন: শনিবারের পর এবার তুমুল বিক্ষোভে তোলপাড় হল মালদার ভালুকা স্টেশন। রেল লাইনে আগুন জ্বেলে বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা।  মুর্শিদাবাদের ফরাক্কার তিলডাঙ্গা স্টেশনে বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা।  অন্যদিকে, নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভের জেরা বাতিল করা হল গৌড় এক্সপ্রেস। রাজ্যের বিভিন্ন জেলায় এই আইন নিয়ে বিক্ষোভ শুরু হয়েছে।

আরও পড়ুন-বড়দিনের পর মেঘালয়ে নাগরিকত্ব আইন খতিয়ে দেখার আশ্বাস অমিত শাহের

অন্যদিকে, তৃণমূলের এনআরসি বিরোধী মিছিলকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল বাঁকুড়ার জয়পুরে । রবিবার সকালে স্থানীয় সলদা মোড় থেকে এই মিছিলের ডাক দেয় তৃণমুল । মিছিল চলাকালীন একদল স্থানীয় বাসিন্দা রাস্তার মাঝে টায়ার জ্বালিয়ে বিষ্ণুপুর কোতুলপুর রাস্তা অবরোধ করে । ভাংচুর করা হয় স্থানীয় একটি বাড়িতেও । পরিস্থিতি সামাল দিতে গিয়ে আক্রান্ত হয় পুলিশও । এক সিভিক কর্মীকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ ।

আরও পড়ুন-অন্ডালে প্রধানমন্ত্রী; দুর্গাপুরে ওল্ড কোর্ট মোড়ে বিক্ষোভ, পুড়ল মোদীর কুশপুতুল

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে বীরভূমেও। রবিবার বীরভূমের সাঁইথিয়ায় বাতাসপুরে রাস্তা ও রেল অবরোধ করে বিক্ষোভকারীরা। ঘটনাস্থলে ছুটে য়ায় সাঁইথিয়া থানা রেল পুলিস। পাশাপাশি এদিন দক্ষিণ ২৪ পরগনার আখড়া স্টেশনে ভাঙচুর চালায় কিছু লোক। সাঁইথিয়া স্টেশনে দাঁড়িয়ে যায় মা তারা এক্সপ্রেস ও বাম দেব ফাস্ট প্যাসেঞ্জার। বিক্ষোভ হয় ডোমজুড় ও নদিয়ার চাপরায়। বাতিল করে দেওয়া হল  উত্তরবঙ্গ থেকে সরাইঘাট এক্সপ্রেস, উত্তরবঙ্গ এক্সপ্রেস, দার্জিলিং মেল।

.