বোমায় উড়ে গেল পুলিসকর্তার হাত, রামনবমীর মিছিল ঘিরে ধুন্ধুমার রানিগঞ্জে

আচমকাই ভিড়ের মধ্যে তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়ে কেউ।কিন্তু ইট ভেবে সেটি হাত দিয়েই আটকাতে যান পুলিসকর্তা। বোমা ফেটে কার্যত উড়ে যায় তাঁর ডান হাত।

Updated By: Mar 28, 2018, 02:43 PM IST
বোমায় উড়ে গেল পুলিসকর্তার হাত, রামনবমীর মিছিল ঘিরে ধুন্ধুমার রানিগঞ্জে

নিজস্ব প্রতিবেদন:  রামনবমীর মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল আসানসোলের রানিগঞ্জ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে গুরুতর জখম পুলিস আধিকারিক। বোমার আঘাতে কার্যত ডান হাত উড়ে গেল ডিসি হেড কোয়ার্টার অরিন্দম দত্ত চৌধুরীর। ভাঙচুর চলল একাধিক বাড়িতে। জ্বালিয়ে দেওয়া হল একাধিক দোকান।

আরও পড়ুন: ‘সমঝোতা করলেই ব্যবস্থা’, রামনবমীতে পুলিসকেই চরম হুঁশিয়ারি মমতার

পুলিস কর্তার উপর এমন হামলার তীব্র নিন্দা করেছে আইপিএস অ্যাসোসিয়েশন। টুইটারে আক্রান্ত অরিন্দম দত্ত চৌধুরীর রক্তাক্ত ছবি তুলে ধরে নিজেদের যন্ত্রণার কথা জানিয়েছে অ্যাসোসিয়েশন। পুলিসকে কতটা কঠিন পরিস্থিতির মধ্যে কাজ করতে হয়, সেকথাও তুলে ধরা হয়েছে এই টুইটে।

রামনবমী উপলক্ষে সোমবার রানিগঞ্জে বাবুল সুপ্রিয়র মিছিল করার কথা ছিল। কিন্তু তিনি না গেলেও মিছিল  করেন বিজেপি কর্মী সমর্থকরা। রানিগঞ্জের একটি জায়গায় বাধার মুখে পড়ে মিছিল, আর তা থেকেই ঘটনার সূত্রপাত। এলাকারই এক গোষ্ঠী মিছিল ঘুরিয়ে দেওয়ার কথা বললে ক্ষেপে ওঠেন বিজেপি কয়েকজন কর্মী। তাঁরা সেই এলাকায় ঢোকার চেষ্টা করতেই সংঘর্ষ বাধে দুপক্ষের মধ্যে। খবর চাউর হয় নিমেশের মধ্যে। রানিগঞ্জের বিভিন্ন জায়গায় ছড়াতে পড়ে উত্তেজনা ।

আরও পড়ুন: মহা বিপদে লকেট চট্টোপাধ্যায়!

ভাঙচুর চালানো হয় একাধিক বাড়িতে। রাস্তার ধারের একাধিক দোকান জ্বালিয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রানিগঞ্জ জুড়ে নামে পুলিস বাহিনী, র্যাফ। পুলিসকে দেখে আরও ক্ষেপে ওঠে জনতা। পুলিসকে লক্ষ্য করেই চলতে থাকে ইটবৃষ্টি। ঘটনাস্থলে ছিলেন ডিসি হেড কোয়ার্টার অরিন্দম দত্ত চৌধুরীর। আচমকাই ভিড়ের মধ্যে তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়ে কেউ।কিন্তু ইট ভেবে সেটি হাত দিয়েই আটকাতে যান পুলিসকর্তা। বোমা ফেটে কার্যত উড়ে যায় তাঁর ডান হাত। ইটের আঘাতে জখম ওসি সহ বেশ কয়েকজন পুলিসকর্মী। তাঁর হাতে অস্ত্রোপচার করা হবে বলে সূত্রের খবর। তিনি দুর্গাপুরের একটি হাসপাতালে চিকিত্সাধীন।