Bhangar: 'হাতুড়ির আঘাতে' মাথা ফাটল তৃণমূল নেতার! ফের উত্তপ্ত ভাঙড়...

পঞ্চায়েত ভোট পর্বে বারবারই অশান্তি হয়ে উঠেছিল ভাঙড়। মুখ্য়মন্ত্রীর নির্দেশের ভাঙড় ও কাশীপুর থানাকে কলকাতা পুলিসের আওতা আনার প্রক্রিয়া চলছে।

Updated By: Aug 8, 2023, 08:36 PM IST
Bhangar:  'হাতুড়ির আঘাতে' মাথা ফাটল তৃণমূল নেতার! ফের উত্তপ্ত ভাঙড়...

প্রসেনজিৎ সরদার: তৃণমূল-ISF সংঘর্ষ। 'হাতুড়ির আঘাতে' মাথা ফাটল শাসকদলের নেতার! চলল বোমাবাজিও। কেন? অভিযোগ-পাল্টা অভিযোগে ফের উত্তপ্ত ভাঙড়।

আরও পড়ুন: Siliguri Death: ধার করে মদ খাওয়াই কাল হল দাদার, টাকা নিয়ে বচসার জেরে ভয়ংকর কাণ্ড করল ভাই

স্থানীয় সূত্রের খবর, ভাঙড়ের ভোগালি ১ নম্বর পঞ্চায়েত এবার জিতেছে তৃণমূল। আগামিকাল, বুধবার বোর্ড গঠন। অভিযোগ, স্থানীয় এক ব্যবসায়ীর কাছে বিজয়োৎসব করার জন্য ৩ লক্ষ দাবি করে  ইজাজ খান নামে এক তৃণমূলকর্মী। শুধু তাই নয়, টাকা দিতে না চাওয়ার ওই ব্যবসায়ীকে নাকি বেধড়ক মারধরও করা হয়!

তৃণমূলের পাল্টা দাবি, ওই ব্যবসায়ী ISF কর্মী। দলবদল নিয়ে ইজাজকে মারধর করেছেন তিনিই। শেষে দু'দলের সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষ বেঁধে যায়। বোমা পড়তে থাকে এলাকা। পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। এলাকায় পাওয়া গিয়েছে বোমার পোড়া সুতলি দড়িও। গুরুতর আহত অবস্থায় ওই তৃণমূলকর্মীকে প্রথমে ভর্তি করা হয় জিরানগাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। পরে তাঁকে স্থানান্তরিত করা হয় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে।

এদিকে ভাঙড়ে ফের জারি করা হয়েছে ১৪৪ ধারা। তৃণমূল নেতা আরাবুল ইসলাম বলেন, 'ইতিমধ্য়েই আমরা দেখেছি, ১৪৪ ধারা জারি হয়েছে। তা সত্ত্বেও মারে কী করে? ও (তৃণমূলকর্মী ইজাজ খান) একা যাচ্ছিল বাইকে করে। আমার সাথে দেখা করে বাড়ি যাচ্ছিল। একাই ছিল। রাস্তার উপরে আক্রমণ করে, গাড়িতে লাঠি মেরে, মাথায় হাতুড়ি মেরে, মারা হয়েছে। যেকোনও সময়ে মেরে যেতে পারত। প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসনকে বলেছি, যাঁরা এর সঙ্গে যুক্ত, যাঁরা ১৪৪  থাকা সত্ত্বেও আক্রমণ করেছে, তাদের গ্রেফতার করার জন্য, আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য'।

আরও পড়ুন: অফবিট তেপান্তর! এই বর্ষায় হাত বাড়ালেই মেঘ-মাখানো বনপাহাড়ির দেশ পাসাবং...

মনোনয়ন থেকে ভোটগণনা। পঞ্চায়েত ভোট পর্বে বারবারই অশান্তি হয়ে উঠেছিল ভাঙড়। মুখ্য়মন্ত্রীর নির্দেশের ভাঙড় ও কাশীপুর থানাকে কলকাতা পুলিসের আওতা আনার প্রক্রিয়া চলছে। স্রেফ আলাদা ডিভিশন নয়, কেএলসি, ভাঙড়, কাশীপুর থানা ভেঙে ৯ থানা তৈরি হবে। থানাগুলির এলাকা নির্ধারণ সংক্রান্ত জমা পড়েছে নবান্নে। সূত্রের খবর তেমনই। 

.