চিদম্বরমের গ্রেফতারির পদ্ধতি হতাশাজনক, গণতন্ত্র আজ বিপন্ন, বললেন মমতা

তিনি আরও বলেন, “আইনি বিষয় নিয়ে আমি কিছু বলতে চাই না। তবে যে পদ্ধতিতে তা করা হল, তা ঠিক নয়।”

Updated By: Aug 22, 2019, 01:52 PM IST
চিদম্বরমের গ্রেফতারির পদ্ধতি হতাশাজনক, গণতন্ত্র আজ বিপন্ন, বললেন মমতা

নিজস্ব প্রতিবেদন:  “চিদম্বরমের মতো একজন বর্ষীয়ান মন্ত্রীকে যেভাবে গ্রেফতার করা হয়েছে, তা অত্যন্ত হতাশাজনক।"  দিঘা থেকে ফেরার সময়ে হেলিকপ্টারে ওঠার আগে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

তিনি বলেন, “যেভাবে এই বিষয়টি নিয়ে কাজ করা হল, তা দুঃখজনক। দেশের গণতন্ত্র আজ কাঁদছে। বিচারের বাণী নিভৃতে কাঁদছে।” তিনি আরও বলেন, “আইনি বিষয় নিয়ে আমি কিছু বলতে চাই না। তবে যে পদ্ধতিতে তা করা হল, তা ঠিক নয়।”

অন্যান্য দিনের মতো এদিন কেন্দ্র বা বিজেপিকে তীক্ষ্ণ আক্রমণ করতে শোনা যায়নি মুখ্যমন্ত্রীকে। তবে চিদম্বরমের গ্রেফতারির পদ্ধতিগত ক্রুটি নিয়ে সমালোচনা করেন তিনি। বিজেপিকে হালকা কটাক্ষ করে তিনি বলেন, “মিডিয়াগুলি এখন বিজেপির মুখপাত্র।”

ভণ্ডামি করে চেয়ার বাঁচাতে পারবেন না, দিঘায় মমতার চা বানানোকে কটাক্ষ মুকুলের

চিদম্বরমের গ্রেফতারি নিয়ে মুখ খুলেছেন সিপিআই সাংসদ ডি রাজাও। তিনি বলেন, “চিদম্বরম দেশের আইন সম্পর্কে ভালো ভাবে জানেন। তাঁর গ্রেফতারি নিয়ে বহু প্রশ্ন উঠছে।”

প্রসঙ্গত, আজ সকাল থেকেই দফায় দফায় জেরা করা হয় প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে। আইএনএক্স চুক্তি নিয়ে তাঁকে একাধিক প্রশ্ন করা হয়। ঘুষের টাকা কোথায় গেল? তিনি কোথায় লুকিয়ে ছিলেন, এসব প্রশ্ন সিবিআইয়ের তরফে করা হয়। কার্তির আর্থিক লেনদেন নিয়েও প্রশ্ন করা হয় তাঁকে। আইএনএক্স চুক্তির আর্থিক লেনদেনের নিয়ম লঙ্ঘন করেছেন কার্তি। তাঁকে কীভাবে সম্মতি দিলেন-এসব প্রশ্ন করা হয় চিদম্বরমকে।

 

.