ভোট কবে?এখনও অনিশ্চিত,কিন্তু পঞ্চায়েত 'যুদ্ধ' জিততে দলের মন্ত্রীদের কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার হাইকোর্টের প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশনের বেঞ্চের রায়ের পরই চূড়ান্ত হবে ১৪ মে পঞ্চায়েত ভোট হচ্ছে কিনা।

Updated By: May 5, 2018, 06:07 PM IST
ভোট কবে?এখনও অনিশ্চিত,কিন্তু পঞ্চায়েত 'যুদ্ধ' জিততে দলের মন্ত্রীদের কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত ভোটে এখনও অব্যাহত আইনি জট। সুতোয় ঝুলছে পঞ্চায়েত ভোটের ভাগ্য। প্রথমে তিনদফায় ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছিল কমিশন। কিন্তু হাইকোর্টের নির্দেশে খারিজ হয়ে গেছে সেই ভোটগ্রহণ সূচি। তিনদফার পরিবর্তে একদফায় ১৪ মে ভোটের দিন স্থির করেছে কমিশন।

কিন্তু ১৪ মে-ও ভোট হবে কিনা, মঙ্গলবার হাইকোর্টের প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশনের বেঞ্চের রায়ের পরই তা চূড়ান্ত হবে। তবে ভোটের দিন ঝুলে থাকলেও মাঠে-ময়দানে নেমে পড়লেন মন্ত্রীরা।

আরও পড়ুন, কমিশনের নিরপেক্ষতায় প্রশ্নচিহ্ন! আম্বেদকরকে উল্লেখ করে তুলোধনা হাইকোর্টের

মুখ্যমন্ত্রীর নির্দেশ দিয়েছেন। আর সেই নির্দেশ পালনে জেলায় জেলায় প্রচারে নামছেন মন্ত্রীরা। মেদিনীপুর ও বাঁকুড়ায় যাচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়। ফিরহাদ হাকিম যাচ্ছেন পুরুলিয়া, হাওড়া ও উত্তর ২৪ পরগনা। অরূপ বিশ্বাস যাবেন বর্ধমান, হুগলি ও উত্তর ২৪ পরগনা। শশী পাঁজা যাবেন মালদহ এবং দুই দিনাজপুরে।  চন্দ্রিমা ভট্টাচার্য যাবেন উত্তর ২৪ পরগনা ও বাঁকুড়ায়। জ্যোতিপ্রিয় মল্লিক যাবেন উত্তর ২৪ পরগনার বিভিন্ন স্থানে।

আরও পড়ুন, বুথে থাকবে না সশস্ত্র বাহিনী, রাজ্যের পুলিসেই পঞ্চায়েত ভোট; কমিশনকে রিপোর্ট রাজ্যের

এবার পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্বের সময় থেকেই শাসকদলের বিরুদ্ধে রাজ্যজুড়ে সন্ত্রাস ছড়ানোর অভিযোগ এনেছে বিরোধীরা। যদিও, শাসকদল তৃণমূল সেই অভিযোগ মানতে নারাজ। এই পরিস্থিতিতে মানুষের সঙ্গে জনসংযোগ আরও বাড়াতেই জেলায় জেলায় ঘুরবেন রাজ্যের মন্ত্রীরা। তুলে ধরবেন রাজ্য সরকারের উন্নয়নের খতিয়ান।

.