Mamata Banerjee: 'প্রশাসন যা করার, করবে', জলপাইগুড়িতে পৌঁছলেন মুখ্যমন্ত্রী

চৈত্রের শেষে ভয়ঙ্কর কালীবৈশাখী। জলপাইগুড়িতে মৃত ৪। আহত কমপক্ষে ৬০।

Updated By: Apr 1, 2024, 12:05 AM IST
Mamata Banerjee: 'প্রশাসন যা করার, করবে', জলপাইগুড়িতে পৌঁছলেন মুখ্যমন্ত্রী

প্রবীর চক্রবর্তী: প্রাকৃতিক বিপর্যয়ে দুর্গতদের পাশে রাজ্য সরকার। পরিস্থিতি খতিয়ে দেখতে জলপাইগুড়িতে মুখ্যমন্ত্রী। বললেন, 'আদর্শ নির্বাচন বিধি চলছে। প্রশাসন যা করার, সব করবে'।

আরও পড়ুন:  Lok Sabha Election: এবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর গাড়িতে 'হামলা'! ফের উত্তপ্ত কোচবিহার...

ঘটনাটি ঠিক কী? চৈত্রের শেষে ভয়ঙ্কর কালীবৈশাখী।  ঘড়িতে তখন ৩টে। এদিন দুপুরে আচমকাই কালো মেঘে ঢেকে যায় জলপাইগুড়ি আকাশ। শুরু হয় ঝড়। সঙ্গে শিলাবৃষ্টি। ঝড়ের দাপটের ভেঙে পড়েছে অসংখ্য গাছ। এমনকী, রক্ষা পায়নি বাড়িও। জেলা প্রশাসন সূত্রে খবর, গাছ ভেঙে পড়ে বহু বাড়ি, টোটো ও মোটর সাইকেলের ক্ষতি হয়েছে। প্রাণ হারিয়েছেন ৪ জন। জখম কমপক্ষে ৬০ জন।

জলপাইগুড়িতে দুর্যোগে নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এক্স হ্য়ান্ডেলে পোস্টে তিনি লিখেছেন, 'আধিকারিকদের সঙ্গে কথা বলেছি এবং দুর্গতদের সবরকম সাহায্য করতে বলেছি। পশ্চিমবঙ্গের বিজেপি নেতাদেরও বলছি, দুর্গতদের সাহায্য করুন'।

 

একই অবস্থা আলিপুরদুয়ারেও। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আলিপুরদুয়ার ১ নম্বর ও  কুমারগ্রাম ব্লকে। ভেঙে পড়েছে অসংখ্যা। উপড়ে গিয়েছে বিদ্যুতে খুঁটিও। এলাকায় এখন বিদ্যুৎবিচ্ছিন্ন। তবে হতাহতের কোনও খবর নেই। 

আরও পড়ুন:  Darjeeling: জল্পনার অবসান! বিজেপিকেই সমর্থন বিমল গুরুংয়ের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.