নজরে মালদহ-মুর্শিদাবাদ, North Bengal থেকে ফিরে আরও ৩ জেলা সফরে Mamata

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সবচেয়ে মাথাব্যথা উত্তরবঙ্গ। বর্তমানে সেই উত্তরবঙ্গেই বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। বিরোধীদের নিশানা করার পাশাপাশি দলত্যাগী প্রাক্তন নেতাদের বিরুদ্ধেও সওয়াল করেছেন তৃণমূল নেত্রী। এবার উত্তরবঙ্গ থেকে ফিরে রাজ্যের আরও ৩ জেলা সফরে যাচ্ছেন মমতা।

Updated By: Feb 3, 2021, 09:26 PM IST
নজরে মালদহ-মুর্শিদাবাদ, North Bengal থেকে ফিরে আরও ৩ জেলা সফরে Mamata

নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সবচেয়ে মাথাব্যথা উত্তরবঙ্গ। বর্তমানে সেই উত্তরবঙ্গেই বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। বিরোধীদের নিশানা করার পাশাপাশি দলত্যাগী প্রাক্তন নেতাদের বিরুদ্ধেও সওয়াল করেছেন তৃণমূল নেত্রী। এবার উত্তরবঙ্গ থেকে ফিরে রাজ্যের আরও ৩ জেলা সফরে যাচ্ছেন মমতা।

আরও পড়ুন-ডিগ্রি নেই অথচ সরকারি স্বাস্থ্যকেন্দ্রে বসে রোগী দেখেন, ভুল ওষুধ লিখে বিপাকে ভুয়ো চিকিৎসক

তৃণমূল সূত্রে খবর, আগামী ৯ ফেব্রুয়ারি বর্ধমানের কালনায় সভা করবেন মমতা বন্দ্য়োপাধ্যায়(Mamata Banerjee)। ওই দিনই বর্ধমানের অন্য একটি অনুষ্ঠানে মাটি উত্সবের সূচনা করবেন তিনি। পরদিন চলে যাবেন মুর্শিদাবাদ। সেখানেও জনসভা রয়েছে তাঁর। ১১ ফেব্রুয়ারি মালদহে একটি সভায় বক্তব্য রাখবেন তিনি।

নির্বাচনের দিন ঘোষণা এখন হয়নি। তার আগেই জেলা সফর শুরু করে দিলেন মমতা। বিশেষ করে যেসব জায়গায় তৃণমূল তুলনামূলকভাবে দুর্বল সেইসব জায়গাকেই জোর দিচ্ছেন তিনি। লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের ৮ আসনের একটাও পায়নি তৃণমূল। ফলে উত্তরবঙ্গের পাশাপাশি মুর্শিদাবাদ ও মালদহকেও টার্গেট করেছেন মমতা। ওই দুই জেলায় সংখ্যালঘু ভোট বেশি। তাই তাকেই পাখির চোখ করছেন তৃণমূল নেত্রী। উত্তরবঙ্গে ফল খারাপ হলে তা মালদহ(Maldah), মুর্শিদাবাদ থেকে পুষিয়ে নেওয়ার চেষ্টা করছে ঘাসফুল শিবির। রাজনৈতিক মহলের দাবি, বর্ধমানের কিছু জায়গায় কিছুটা দুর্বল হয়েছে তৃণমূল। ফল বর্ধমানের উপরেও বিশেষ নজর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-‘দলবদল  শব্দটাই বলতে চাই না, সৌজন্যের রাজনীতিতে বিশ্বাস করি’

শুভেন্দু অধিকারি দল ছাড়ার পরই শুভেন্দুর গড় নন্দীগ্রামে বিশাল সভা করেন মমতা। এছাড়াও বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পুরুলিয়াতেও তাঁর সভা হয়েছে। জঙ্গলমহলে জমি শক্ত করার চেষ্টায় চালিয়ে যাচ্ছেন তৃণমূল নেত্রী। আইনের প্য়াঁচে আটকে না গেলে আগামী ৬ তারিখ নবদ্বীপ থেকে রথযাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। পরে ১১ ফেব্রুয়ারি পর্য্ন্ত একের পর এক রথযাত্রা শুরু হবে। তার মধ্য়েই ৩ জেলায় যাবেন মমতা।

বর্তমানে উত্তরবঙ্গ সফরে রয়েছেন মমতা।  আজ আলিপুরদুয়ারে সভা করেন তণমূল নেত্রী। সেই সভা থেকে নাম না করে সদ্য দলত্যাগী রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন মমতা। বলেন, "আমি জানি যে ছেলেটা আমাদের ছেড়ে চলে গেছে, কিন্তু আমাদের সঙ্গে ছিল, বন সহায়তা স্কিমে আমাদের সঙ্গে থাকা এক নেতা কারসাজি করেছে। আমার কাছে অনেকে এই অভিযোগ করেছে।"