সুজাপুর বিস্ফোরণে 'বোমাতত্ত্ব' অভিযোগ রাজ্যপাল-দিলীপের, খারিজ করল স্বরাষ্ট্র দফতর

""দায়িত্বজ্ঞানহীনের মত কথা বলছে কেউ কেউ। এটা একটা দুর্ঘটনা।"

Updated By: Nov 19, 2020, 05:38 PM IST
সুজাপুর বিস্ফোরণে 'বোমাতত্ত্ব' অভিযোগ রাজ্যপাল-দিলীপের, খারিজ করল স্বরাষ্ট্র দফতর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : সুজাপুর বিস্ফোরণে 'বোমাতত্ত্ব'-এর অভিযোগ টেনে টুইটারে রাজ্য় সরকারকে তোপ দাগেন রাজ্যপাল জগদীপ ধনখড়। নিরপেক্ষ তদন্তের দাবি জানান তিনি। নাম না করে যার পাল্টা বিবৃতি জারি করল রাজ্য স্বরাষ্ট্র দফতরও।

উল্লেখ্য, রাজ্যপালের সুরেই মালদার সুজাপুরে বিস্ফোরণের ঘটনায় 'বোমাতত্ত্ব' টেনে আনেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। পুলিসের বিরুদ্ধে উস্কানিসূচক বক্তব্য মামলায় বর্ধমান আদালতে জামিন নিতে গিয়ে বিস্ফোরণ প্রসঙ্গে তিনি বলেন, "মুর্শিদাবাদ, মালদা সহ গোটা রাজ্যেই বোমা আর অস্ত্রের কারখানা তৈরি হয়েছে। পুলিস প্রশাসনের কোনও নিয়ন্ত্রণ নেই।" সুজাপুরে বিস্ফোরণের ঘটনায় NIA তদন্তের দাবিও জানান তিনি।

এদিকে রাজ্যপালের এই টুইটের পরই পাল্টা কড়া বিবৃতি জারি করেছে স্বরাষ্ট্র দফতর। স্বরাষ্ট্র দফতরের টুইটে স্পষ্ট বলা হয়েছে, "দায়িত্বজ্ঞানহীনের মত কথা বলছে কেউ কেউ। সুজাপুরের ঘটনার সঙ্গে বোমা তৈরির কোনও সম্পর্ক নেই। একটা প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ হয়েছে। এটা একটা দুর্ঘটনা। জেলাশাসক ও পুলিস সুপার ঘটনাস্থলে আছেন। তাঁরা ঘটনার তদন্ত করছেন। রাজ্য সরকারের এক মন্ত্রীও ঘটনাস্থলে উড়ে গিয়েছেন। দুর্গত পরিবারগুলির পাশে সরকার আছে।"

প্রসঙ্গত, এদিন মালদার সুজাপুরের জ্ঞানপাড়া বলে একটি জায়গায় একটি প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ হয়। প্লাস্টিক প্রসেসিং মেশিনে কাজ চলাকালীন এই বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে। বিস্ফোরণের জেরে প্রাণ হারিয়েছেন ৫ জন। পাশাপাশি আরও ৫ জন আহতও হয়েছেন বলে জানিয়েছে পুলিস। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে শ্রমিকদের দেহ টুকরো টুকরো হয়ে যায়। দেহাংশ বেশ কিছু দূরেও ছিটকে যায় বলে খবর।

বিস্ফোরণের খবর পেয়েই পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে মালদা যাওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, নিহতদের নিকটাত্মীয়কে ২ লাখ টাকা করে ও আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, 'সাম্প্রদায়িক বিভেদ তৈরি-ই মিমের লক্ষ্য', তোপ অধীরের, পাল্টা সওয়াল বিজেপির 

.