কাশ্মীরে জঙ্গিদের গুলিতে হত ৫ শ্রমিকদের পরিবারপিছু ৫ লাখ টাকা দেবে সরকার, ঘোষণা মমতার

মঙ্গলবার কুলগ্রামের কাটারসুতে কর্মরত একদল শ্রমিকদের ওপরে গুলি চালায় জঙ্গিরা। গুলিতে নিহত হন মুর্শিদাবাদের সাগরদিঘির ব্রাহ্মণী গ্রামের ৫ শ্রমিক

Updated By: Oct 30, 2019, 02:10 PM IST
কাশ্মীরে জঙ্গিদের গুলিতে হত ৫ শ্রমিকদের পরিবারপিছু ৫ লাখ টাকা দেবে সরকার, ঘোষণা মমতার

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরের কুলগামে নিহত মুর্শিদাবাদের ৫ শ্রমিকের পরিবারের পাশে থাকার বার্তা আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার নিহতদের পরিবারকে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-ভারতের পাশে রয়েছি, কাশ্মীর ঘুরে দেখে বার্তা ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের

বুধবার মমতা টুইট করেন, নিহতদের পরিবারের সঙ্গে দেখা করার জন্য মুর্শিদাবাদে পৌঁছে গিয়েছেন তৃণমূলের বিধায়ক ও সাংসদরা। রাজ্য সরকার নিহতদের পরিবারপিছু ৫ লাখ টাকা দেবে। পাশাপাশি, ওইসব পরিবারকে সব ধরনের সহায়তা করা হবে।

কাশ্মীরে মুর্শিদাবাদের সাগরদিঘির ৫ শ্রমিকের ওপরে হামলার দায় অনেকটাই কাশ্মীরের প্রশাসনের ওপরে চাপিয়েছেন মমতা। এদিন একটি টুইটে তিনি লিখেছেন, গতকাল কাশ্মীরে অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। পরিকল্পনা করে ৫ শ্রমিককে খুন করা হয়েছে। এই ঘটনায় আমরা স্তম্ভিত। বর্তামানে কাশ্মীরে কোনও রাজনৈতিক দল সক্রিয় নেই। উপত্যকার আইনশৃঙ্খলার দায় সম্পূর্ণ কেন্দ্রের।

আরও পড়ুন-ইডেনে গোলাপি বলে টেস্ট দেখুন মাত্র ৫০ টাকায়!

উল্লেখ্য, মঙ্গলবার কুলগ্রামের কাটারসুতে কর্মরত একদল শ্রমিকদের ওপরে গুলি চালায় জঙ্গিরা। এলাকাটি হিজবুলের ঘাঁটি বলে মনে করা হয়। জঙ্গিদের ওই গুলিতে নিহত হন মুর্শিদাবাদের সাগরদিঘির ব্রাহ্মণী গ্রামের ৫ শ্রমিক। এরা সবাই কাঠের কাজ করছিলেন। গুরুতর আহত হন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। নিহতদের নাম-কামরুদ্দিন শেখ, মুর্শিনাম শেখ, রফিক আহমদ শেখ, নইমুদ্দিন, রফিকুল আলম। এনিয়ে গত ২ সপ্তাহে মোট ১১ জন অ-কাশ্মীরিকে খুন করল জঙ্গিরা।

 

.