Soumendu Adhikary: কলেজে দুর্নীতির অভিযোগ! সৌমেন্দু অধিকারীর বিরূদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা

  সূত্রের খবর, কাঁথি প্রভাত কুমার কলেজের দুর্নীতি নিয়ে মামলা দায়ের।

Updated By: Feb 17, 2022, 06:46 PM IST
Soumendu Adhikary: কলেজে দুর্নীতির অভিযোগ! সৌমেন্দু অধিকারীর বিরূদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা
ফাইল ছবি

নিজস্ব প্রতিনবেদন: কাঁথি প্রভাতকুমার কলেজে দুর্নীতির অভিযোগ সৌমেন্দু অধিকারীর (Soumendu Adhikari) বিরূদ্ধে। শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ছোট ভাই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু কাঁথি মহকুমা আদালতে। সূত্রের খবর, কাঁথি প্রভাত কুমার কলেজের দুর্নীতি সংক্রান্ত বিষয়েই মামলা। কাঁথি থানার পুলিসকে আগামী ১৬ এপ্রিলের মধ্যে তদন্ত পূর্বক রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়েছে আদালত।

শুভেন্দু অধিকারীর ভাইয়ের বিরুদ্ধে কাঁথি মহকুমা আদালত নির্দেশ দেয় ওসিকে। তারপরেই তাঁর বিরুদ্ধে একটি এফআইআর রুজু করা হয়েছে। সূত্রের খবর, প্রভাতকুমার কলেজের বিল্ডিং নির্মাণ ও অন্যান্য উন্নয়ন মূলক কাজে দুর্নীতির অভিযোগ শোনা যাচ্ছে। সৌমেন্দু পদে থাকাকালীন কলেজ ইউনিয়নকে কাজে লাগিয়ে এই দুর্নীতি করা হয়েছে বলে অভিযোগ। তৎকালীন পরিচালন কমিটির সভাপতি ছিলেন সৌমেন্দু। সেই অভিযোগ ভিত্তিতেই রায় দিয়েছে আদালত। 

তৃণমূলে থাকাকালীন দাদা শুভেন্দু অধিকারীর প্রভাব খাটিয়ে কোন টেন্ডার না করে এই নিম্নমানের বিল্ডিং তৈরি করা হয়েছে। যে কোনও মুহূর্তে এ বিল্ডিং ভেঙ্গে ছাত্র-ছাত্রীদের প্রাণহানি হতে পারে। এই মর্মে হাইকোর্টের একজন আইনজীবী তথা সমাজকর্মী আবু সোহেল কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছিলেন। এরপর গত ১৫ ফেব্রুয়ারি মহামান্য হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চে এই মামলার শুনানি হয়। 

আরও পড়ুন, বিশ্বভারতীতে অবস্থান বিক্ষোভ, যৌথ আন্দোলনে বাম ছাত্র সংগঠন ও TMCP

এর আগেও দুর্নীতিতে নাম জড়িয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছোট ভাই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে। তার পরিচালিত পৌর বোর্ডে গ্রিন সিটি মিশন প্রকল্পে বড়সড় গরমিল ধরা পড়েছিল। গতবছর ট্রিপল চুরির মামলা হয়েছিল শুভেন্দু অধিকারী সহ সৌমেন্দু অধিকারীদের বিরুদ্ধে। সেই মামলায় জামিন পেলেও ফের শুভেন্দুর বিরুদ্ধে মামলা রুজু হওয়ায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। বিজেপির দাবি, তৃণমূল কংগ্রেস ষড়যন্ত্র করতেই এধরনের কাজ করছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.