মালদার পর কাঁথি, ফের অমিত শাহ-র সভাস্থল ঘিরে বিতর্ক

মঙ্গলবার দুপুর ১টায় পূর্ব মেদিনীপুরের কাঁথির রেল স্টেশন লাগোয়া একটি জমিতে বিজপির সভা রয়েছে। 

Updated By: Jan 28, 2019, 02:32 PM IST
মালদার পর কাঁথি, ফের অমিত শাহ-র সভাস্থল ঘিরে বিতর্ক

নিজস্ব প্রতিবেদন:  মালদার পর এবার কাঁথি। বিজেপি সভাপতি অমিত শাহ-র সভাস্থল ঘিরে ফের বিতর্ক।  মঙ্গলবার সভা, তবে এখনও মেলেনি প্রশাসনের অনুমতি। তা নিয়েই দানা বেঁধেছে বিতর্ক।

মঙ্গলবার দুপুর ১টায় পূর্ব মেদিনীপুরের কাঁথির রেল স্টেশন লাগোয়া একটি জমিতে বিজপির সভা রয়েছে। মুখ্য বক্তা হিসাবে উপস্থিত থাকছেন বিজেপি সভাপতি অমিত শাহ। কিন্তু এই সভাস্থল ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। একটি চাষের জমিতে মঞ্চ বাঁধার কাজ চলছে। সামনে বানানো হচ্ছে হেলিপ্যাড। ইতিমধ্যেই সভাস্থল ঘুরে দেখেছেন মুকুল রায়।

আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগে এবার  রাজ্যের ২২১ টি কোচিং সেন্টারকে অনুদান দেবে সরকার

মঙ্গলবার সকালেই ওই জমির মালিকরা পুলিস প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছেন। বিজেপির অভিযোগ, গ্রামের কয়েকজনকে কাজে লাগিয়ে আসলে তৃণমূল সভা না করতে দেওয়ার ছক কষছে। এ প্রসঙ্গে মুকুল রায় বলেন, “এ সব করে কিছু করতে পারবে না তৃণমূল। মঙ্গলবার এখানেই সভা হবে।”

আরও পড়ুন: বাড়ি বাড়ি ঢুকে চলল বেপরোয়া ভাঙচুর, সাতসকালে রণক্ষেত্র কাশীপুর

স্থানীয় প্রশাসনের দাবি, কাঁথিতে অনেক সভা করার মাঠ রয়েছে। কিন্তু সেই মাঠে সভা করার জন্য আবেদন জানায়নি বিজেপি। ওই মাঠগুলিতে বিজেপি, এমনকি সিপিএমও এর আগে সভা করেছে, কেউ বাধা দেয়নি। চাষজমিতে সভা করার অনুমতি পাওয়া যায় না।  প্রশাসনের যুক্তি, বিজেপি সভাস্থলের মোট জমির পরিমাণের মাত্র ২ বিঘা জমির মালিকদের অনুমতি নিয়েছে। বাকি মালিকদের অনুমতি নেয়নি। তাতেই জটিলতা তৈরি হয়েছে।

.