মিলছে না দ্বিতীয় ডোজও, হাওড়া জুড়ে টিকার হাহাকার

অভিযোগ, ভোর থেকে লাইন দিয়েও মিলছে না টিকার দ্বিতীয় ডোজ।

Updated By: May 10, 2021, 07:37 PM IST
 মিলছে না দ্বিতীয় ডোজও, হাওড়া জুড়ে টিকার হাহাকার

নিজস্ব প্রতিবেদন: হাওড়া জুড়ে টিকার জন্য় হাহাকার। এক সপ্তাহের বেশি সময় ধরে করোনা টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ। অভিযোগ, ভোর থেকে লাইন দিয়েও মিলছে না টিকার দ্বিতীয় ডোজ। টিকা না পেয়ে অনেকেই হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। কবে থেকে মিলবে পর্যাপ্ত টিকা? বলতে পারছে না জেলা স্বাস্থ্য় দফতরও।

আরও পড়ুন: রায়ানের পর হটুদেওয়ান, ফের ঘরছাড়া BJP কর্মীদের বাড়ি ফেরাল তৃণমূল

করোনার দ্বিতীয় ঢেউয়ে হাওড়া জেলাতেও ত্রাসের পরিবেশ। স্বাস্থ্য় দফতরের ৯ মে'র রেকর্ড বলছে, ২৪ ঘণ্টায় শুধুমাত্র হাওড়া জেলাতে করোনায় আক্রান্তের সংখ্য়া ১০৮৪ জন। মৃত্য়ু হয়েছে ৫ জনের। এই পরিস্থিতিতে হাওড়া পুরসভার আর্বান প্রাইমারি হেল্থ সেন্টার, হাওড়া জেলা হাসপাতাল-সহ অন্যান্য সরকারি হাসপাতালে টিকাকরণের কাজ শুরু হয়েছে। তবে, দ্রুত সংক্রমণ বাড়তে থাকায় সেই কাজেও সমস্যা হচ্ছে। অভিযোগ, ভোর থেকে লাইন দিয়েও মিলছে না টিকা। অনেকে দু-তিনদিন ধরে লাইন দিয়েও টিকা পাননি। সোমবার মধ্য় হাওড়ার একটি স্বাস্থ্য়কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিতে যান লিপি ভৌমিক এবং মানস মাইতি। কিন্তু নিরাশ হয়েই তাঁদের ফিরতে হয়। তাঁদের অভিযোগ, দীর্ঘক্ষণ লাইন দিয়েও টিকা মেলেনি। 

আরও পড়ুন: করোনা উপসর্গ নিয়ে পরিযায়ী শ্রমিকের মৃত্যু, দীর্ঘক্ষণ পড়ে রইল দেহ

নিয়ম অনুযায়ী করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার ৪২ থেকে ৫৬ দিনের মধ্যে দ্বিতীয় ডোজ নিতে হয়। না হলে প্রথম ডোজের কার্যকারিতা নষ্ট হতে থাকে। কিন্তু বর্তমানে হাওড়া জেলাজুড়ে টিকার আকাল হওয়ায়, সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। হাওড়া জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, চাহিদা অনুযায়ী জোগান না থাকায়, টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ রয়েছে। শুধুমাত্র দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। ফের কবে থেকে প্রথম ডোজ দেওয়া হবে? স্বাস্থ্য় দফতরের কর্তাদেরও উত্তর অজানা।