রায়ানের পর হটুদেওয়ান, ফের ঘরছাড়া BJP কর্মীদের বাড়ি ফেরাল তৃণমূল

পূর্ব বর্ধমানে ফের উলটপুরাণ৷ 

Updated By: May 10, 2021, 06:13 PM IST
 রায়ানের পর হটুদেওয়ান, ফের ঘরছাড়া BJP কর্মীদের বাড়ি ফেরাল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: রায়ান গ্রামের পর হটুদেওয়ান। পূর্ব বর্ধমানে ফের ঘরছাড়া ২০ জন সংখ্যালঘু বিজেপি কর্মীকে বাড়িতে ফেরাল তৃণমূল নেতৃত্ব। ইদের মরশুমে ঘরে ফিরতে পেরে খুশি বিজেপি কর্মীরা। 

আরও পড়ুন: করোনা উপসর্গ নিয়ে পরিযায়ী শ্রমিকের মৃত্যু, দীর্ঘক্ষণ পড়ে রইল দেহ

বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বর্ধমান ১ নম্বর ব্লকের হটুদেওয়ান গ্রাম। এই কেন্দ্রে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী নিশীথ মালিক। জানা গিয়েছে, ২ মে বিধানসভা ফল ঘোষণার পর থেকেই ঘরছাড়া ছিলেন গ্রামের বহু বিজেপি কর্মী, সমর্থক। শাসকদলের আক্রমণের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান তাঁরা। সম্প্রতি স্থানীয় তৃণমূল নেতৃত্বের তরফে তাঁদের সঙ্গে যোগাযোগ করা হয়। শাসকদের নেতাদের থেকে আশ্বাস পেয়ে সোমবার সকালে গ্রামে ফেরেন ২০ জন সংখ্যালঘু বিজেপি কর্মী ও সমর্থক। ইদের মরশুমে বাড়ি ফিরতে পেরে স্বভাবতই তাঁদের মুখে খুশির ছাপ। 

আরও পড়ুন: টিকা দেওয়া নিয়ে ঝাড়গ্রাম হাসপাতালে চরম বিশৃঙ্খলা, শিকেয় করোনাবিধি

ঘরে ফেরা বিজেপি কর্মী শেখ সাগর জানান, ২ মে’র পর থেকে শাসকদলের তরফে হুমকি দেওয়া হচ্ছিল। মারধর এবং ঘর ভেঙে দেওয়ার হুমকি দেওযা হচ্ছিল। আতঙ্কে এলাকা ছাড়েন তিনি। পরে তৃণমূলেরই একাংশের আশ্বাস পেয়ে ঘরে ফিরলেন। স্থানীয় তৃণমূল নেতা শেখ নজরুল জানান, মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিংসা বন্ধের যে নির্দেশ দিয়েছেন, সেই নির্দেশই তাঁরা কার্যকর করছেন। ইদের মরশুমে সবাই যাতে একসঙ্গে উৎসবে সামিল হতে পারে সেই ব্যবস্থা করছেন। তবে এই প্রথম নয়, রবিবারও পূর্ব বর্ধমানের রায়ান গ্রামে দেখা যায় উলটপুরাণ। সেখানেও ঘরছাড়া সংখ্যালঘু বিজেপি কর্মীদের বাড়িতে ফেরান তৃণমূল নেতারা।