রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ১৯৩, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২ জন

মঙ্গলবার করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৯৩। সোমবারের তুলনায় আক্রান্তের সংখ্যা ৪৪ জন বেশি।

Updated By: May 26, 2020, 11:07 PM IST
রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ১৯৩, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২ জন

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৯৩। সোমবারের তুলনায় আক্রান্তের সংখ্যা ৪৪ জন বেশি।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হল আরও ৫ জনের। সোমবার মারা গিয়েছিলেন ৬ জন। সবেমিলিয়ে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়াল ২১১। এমনটাই জানানো হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে।

আরও পড়ুন-জুলাই থেকে স্কুল খোলার প্রস্তাব কেন্দ্রের, তবে শুধুই নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্য

স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০০৯ জন। সোমবার পর্যন্ত এই সংখ্যা ছিল ৩৮১৬ জন। এখনও পর্যন্ত ছাড়া পেয়েছেন ১৪৮৬ জন। এই হার শতকরা ৩৭.০৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২ জন।

এদিকে, রোজই রাজ্যে স্যাম্পল টেস্টের সংখ্যা বাড়ছে। মঙ্গলবারই রাজ্যে কোভিড স্যাম্পল টেস্ট হয়েছে ৯,২২৮টি। এদিন পর্যন্ত রাজ্যে মোট স্যাম্পল টেস্ট হয়েছে ১,৫৭,২৭৭টি। পজিটিভ কেসের সংখ্যা ২.৫৫ শতাংশ।

আরও পড়ুন-বাংলার ১৫ শতাংশও আমফানে ক্ষতিগ্রস্ত নয়, তাও সামলাতে পারল না রাজ্য!’

এদিকে, ভিন্ন রাজ্য থেকে বাংলায় ফেরা মানুষজন আতঙ্ক বাড়াচ্ছে প্রশাসনের। নবান্ন সূত্রে খবর, মহারাষ্ট্র থেকে ইতিমধ্যেই ৩০টি ট্রেন পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। প্রত্যেক ট্রেনে ১৬০০ থেকে ১৭০০ জন যাত্রী আসছেন। অর্থাৎ ৩০টি ট্রেনে মোট প্রায় ৪৫ থেকে ৫০ হাজার মানুষ আসবেন এরাজ্যে। এখন মহারাষ্ট্র থেকে যাঁরা আসছেন, তাঁদের মধ্যে ৬০ শতাংশ-ই করোনা আক্রান্ত। যার ফলে এরাজ্যেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

.