মৃতের সংখ্যা অপরিবর্তিত; বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, রাজ্যে এল ১০,০০০ টেস্টিং কিট

বর্তমানে হাসপাতালে আইসোলেশনে রয়েছেন ৫২৫ জন

Updated By: Apr 19, 2020, 09:14 PM IST
মৃতের সংখ্যা অপরিবর্তিত; বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, রাজ্যে এল ১০,০০০ টেস্টিং কিট

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ২০। গতকাল ছিল ১৭৮ জন। রবিবার তা বেড়ে হল ১৯৮। এদিন রাজ্যে স্বাস্থ্য দফতরের তরফে মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। তবে আশার কথা মৃতের সংখ্যার কোনও পরিবর্তন হয়নি। গতকাল পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১২ জনের।

আরও পড়ুন-আলু, পেঁয়াজ, লঙ্কা-মশলা, সঙ্গে আস্ত একটা মুরগি! বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন তমলুকের কাউন্সিলর

রাজ্য সরকারের ওই বুলেটিনে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৬৬ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। ৫০৪৫ জনের স্যাম্পেল টেস্ট করা হয়েছে। বর্তমানে হাসপাতালে আইসোলেশনে রয়েছেন ৫২৫ জন। এখনও পর্যন্ত হাসপাতালের আইসোলেশন থেকে ছেড়ে দেওয়া হয়েছে ২৭০৮ জনকে। হাসপাতালের আইসোলেশনে এখনও পর্যন্ত ভর্তি হয়েছেন ৩২৩৩ জন। এখনও পর্য্ন্ত নজরদারি ব্যবস্থার বাইরে আনা হয়েছে ২৩১৩২ জনকে। সরকারি কোয়ারেন্টাইনে সেন্টার খোলা হয়েছে ৫৮২টি। রাজ্যে ৬৬টি হাসপাতাল কোভিড হাসপাতাল হিসেবে কাজ করছে।

আরও পড়ুন-লকডাউনের মধ্যে সোমবার থেকে কী খুলছে; কোন জায়গায় মিলবে ছাড়, জেনে নিন

এদিকে, রাজ্যে এল ১০,০০০ random testing  কিট। আগামমিকাল থেকেই হটস্পট এলাকা, ক্লাস্টার এলাকায় এই কিট দিয়ে পরীক্ষা করবে রাজ্য। এই কিট আসার ফলে করোনা মোকাবিলায় অনেক টাই সুবিধা হবে রাজ্যের। হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকায় পরীক্ষা শুরু হবে। যারা আক্রান্ত তাদের পরিবারের সবার টেস্ট হবে। এছাড়াও ওই সব এলাকায় বাড়ি বাড়ি টেস্ট হবে। এমনটাই জানা গিয়েছে খবর নবান্ন সূত্রে।

.