Covid-এর জেরে বাতিল একাদশের পরীক্ষা, উচ্চ মাধ্যমিক এবার হোম সেন্টারেই

পরীক্ষার সময় বদল করা হয়েছে। একইসঙ্গে  এটাও জানিয়ে দেওয়া হয়েছে, করোনা পরিস্থিতির উন্নতি না হলে এনিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে

Updated By: Apr 30, 2021, 09:05 PM IST
Covid-এর জেরে বাতিল একাদশের পরীক্ষা, উচ্চ মাধ্যমিক এবার হোম সেন্টারেই

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের আতঙ্ক ক্রমশ চেপে বসছে গোটা দেশজুড়েই। দিন দিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পরিস্থিতির কথা বিবেচনা করে দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

আরও পড়ুন-রাজ্যে ১৮-৪৪ বছর বয়সীদের জন্য Vaccine এলে তবেই তা দেওয়া হবে, জানিয়ে দিল Nabanna  

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে শুক্রবার ঘোষণা করা হয়েছে, করোনা পরিস্থিতি ও অন্যান্য কারণ এবছর বাতিল করা হল একাদশ শ্রেণির ফাইনাল পরীক্ষা। অর্থাত্ একাদশ শ্রেণির সব পড়ুয়াকে দ্বাদশ শ্রেণিতে তুলে দেওয়া হবে।  পাশপাশি, এবার অন্য স্কুলে গিয়ে উচ্চ মাধ্যমিক(HS Exam) পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে না। পরীক্ষা হবে নিজের স্কুলেই।

আরও পড়ুন-Covid ভ্যাকসিন ১৫০ টাকায় পাচ্ছে কেন্দ্র, রাজ্যের জন্য ৩০০-৪০০ টাকা কেন, প্রশ্ন সুপ্রিম কোর্টের    

এদিকে উচ্চ মাধ্যমিক(HS Council) শিক্ষা সংসদের তরফে আরও জানানো হয়েছে পরীক্ষা হবে নির্ধারিত সূচি মেনেই। তবে পরীক্ষার সময় বদল করা হয়েছে। একইসঙ্গে  এটাও জানিয়ে দেওয়া হয়েছে, করোনা পরিস্থিতির উন্নতি না হলে এনিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য,উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার কথা ছিল সকাল ১০টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত। এর পরিবর্তে পরীক্ষা শুরু হবে বেলা ১২টা থেকে শেষ হবে ৩টে ১৫ মিনিটে। 

.