Bankura: বিচারক ও আদালত কর্মীদের নাম বিকৃত করে কোটি টাকা প্রতারণা, গ্রেফতার ২

পুলিস সূত্রে খবর, গত বছর সেপ্টেম্বর মাস থেকে এবছর অক্টোবর পর্যন্ত তোলা হয়েছে মোট ১৩ মাসের বেতন

Updated By: Oct 6, 2021, 03:14 PM IST
Bankura: বিচারক ও আদালত কর্মীদের নাম বিকৃত করে কোটি টাকা প্রতারণা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদন: আদালত কর্মীদের মধ্যেই লুকিয়ে জালিয়াত! গ্রেফতার বাঁকুড়া আদালতের এক কর্মী ও তার বন্ধু। অভিযোগ বিপুল টাকা প্রতারণার।

পুজোর সময়ে তৈরি হচ্ছিল আদালত কর্মীদের বোনাসের কাগজপত্র। সেই সময় ধরা পড়ে এক বড়সড় গরমিল। দেখা যায় বেশকিছু ভুয়ো অ্যাকাউন্টে দিনের পর দিন জমা পড়ছে টাকা। বিষয়টি নজরে আসতেই বাঁকুড়া সদর থানায় অভিযোগ করেন বাঁকুড়া জেলা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ময়ূখ মুখোপাধ্যায়।

আরও পড়ুন-Kolaghat: অনলাইনেই সমাধান, নবি মুম্বই থেকে রূপনারায়ণের গৌরাঙ্গ ঘাটে তর্পণ করলেন হাওড়ার বাসিন্দা

অভিযোগের তদন্ত নেমে পুলিস জানতে পারে একসময় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অ্যাকাউন্টস ক্লার্কের পদে থাকা প্রীতম ভকত আদালতের একাধিক কর্মীর নামের বানানের বিকৃতি ঘটিয়ে তাদের পৃথক কর্মী হিসেবে দেখায়। তারপর তাদের নামে বেতন তুলতে শুরু করে। এই জালিয়াতি চলতে থেকে মাসের পর মাস।

পুলিস সূত্রে খবর, গত বছর সেপ্টেম্বর মাস থেকে এবছর অক্টোবর পর্যন্ত তোলা হয়েছে মোট ১৩ মাসের বেতন। কয়েকজন বিচারকের নামেও তোলা হয়েছে টাকা। এভাবেই তুলে নেওয়া হয়েছে ২ কোটি ৩৩ লাখ টাকা। বর্তমানে বাঁকুড়া ফাস্ট ট্র‍্যাক কোর্টের বেঞ্চ ওয়ান ক্লার্ক হিসেবে কর্মরত প্রীতম।

আরও পড়ুন- #DeshKaZee: ZEEL ও Sony-র সংযুক্তিকরণ ভেস্তে দিতে চিনের হাতের পুতুল Invesco?    

পুলিস জানতে পেরেছে ওই টাকা আত্মসাত্ করার ক্ষেত্রে প্রীতমকে সাহায্য করেছে তার বন্ধ অভীক মিত্র। কর্মীদের নামের বানান বিকৃতি ঘটিয়েই তৈরি হতো ভুয়ো কর্মী। তারপর তাদের মাইনে পাচার করা হতো অভীক মিত্রর অ্য়াকাউন্টে।  দুজনকেই গ্রেফতার করে আজ বাঁকুড়া আদালেত তোলে পুলিস। তাদের ৫ দিনের পুলিসে হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। ওই জালিয়াতির সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কিনা তা খাতিয়ে দেখছে পুলিস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.