Bankura: টিকা রয়েছে; সিরিঞ্জের অভাব, বাঁকুড়ার বহু টিকা কেন্দ্র বন্ধ হয়ে গেল vaccination

বাঁকুড়া দু'নম্বর ব্লকের কাঞ্চনপুর স্বাস্থ্য কেন্দ্রে আজ সকালে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে রীতিমত নোটিস টাঙিয়ে জানানো হয়, সিরিঞ্জের সরবরাহ না আসা পর্যন্ত টিকা দেওয়ার কাজ বন্ধ থাকবে

Updated By: Sep 13, 2021, 07:54 PM IST
Bankura: টিকা রয়েছে; সিরিঞ্জের অভাব, বাঁকুড়ার বহু টিকা কেন্দ্র বন্ধ হয়ে গেল vaccination

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ার বেশকিছু টিকাকেন্দ্র বন্ধ রাখা হল করোনা টিকাকরণ। কারণ টিকার পর্যাপ্ত সরবারহ থাকলেও নেই সিরিঞ্জ। ফলে টিকা নিতে এসে ভ্যাকসিন সেন্টার থেকে ফিরে গেলেন অনেকে।

গত এক মাস ধরে টিকার পর্যাপ্ত সরবরাহ ছিল বাঁকুড়া জেলায়। ফলে অত্যন্ত দ্রুত গতিতে এগোচ্ছিল টিকাকরণ প্রক্রিয়া । আঠারো বছর বয়সের উপরের সমস্ত মানুষকে দ্রুত টিকা দেওয়ার লক্ষমাত্রাও নেওয়া হয়েছিল । কিন্তু সেই লক্ষ্য এগোতে গিয়ে এবার বড়সড় হোঁচট খেল বাঁকুড়া জেলা স্বাস্থ্য দফতর ।

আরও পড়ুন-Behala Murder: খুন করেও নির্লিপ্ত ছিল সঞ্জয়, মদ-মাংস সহযোগে করে পার্টিও 

গত একসপ্তাহ ধরেই ধীরে ধীরে কমে আসছিল মজুত সিরিঞ্জের সংখ্যা । অন্যান্য টিকার জন্য ব্যবহার উপযোগী সিরিঞ্জ ব্যবহার করেও ঘাটতি পূরণ করতে না পারায় আজ সকাল থেকে বহু টিকাকরণ কেন্দ্রে টিকা দেওয়ার কাজ সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয় । জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, বহু টিকাকরণ কেন্দ্রে পর্যাপ্ত টিকা মজুত থাকলেও সিরিঞ্জের ভান্ডার একেবারে খালি ।

বাঁকুড়া দু'নম্বর ব্লকের কাঞ্চনপুর স্বাস্থ্য কেন্দ্রে আজ সকালে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে রীতিমত নোটিস টাঙিয়ে জানানো হয়, সিরিঞ্জের সরবরাহ না আসা পর্যন্ত টিকা দেওয়ার কাজ বন্ধ থাকবে । তবে শুধু বাঁকুড়া দুনম্বর ব্লকেই নয় , বাঁকুড়া এক নম্বর ব্লক , সিমলাপাল, শালতোড়া , বড়জোড়া সহ বেশ কয়েকটি ব্লকেই সিরিঞ্জের সরবরাহ না থাকায় সোমবার থেকে প্রায় বন্ধ হয়ে যায় টিকাকরণ ।

আরও পড়ুন-Arjun Singh:  অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে তদন্তভার নিচ্ছে এনআইএ

বাঁকুড়া জেলা স্বাস্থ্য দফতরের দাবি, ইতিমধ্যেই বিষয়টি  রাজ্য স্বাস্থ্য দফতরের নজরে আনা হয়েছে । রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে বাঁকুড়া জেলার জন্য সিরিঞ্জ বরাদ্দও হয়ে গিয়েছে । যতদিন পর্যন্ত বরাদ্দ সেই সিরিঞ্জ বাঁকুড়ায় না আসছে ততদিন মজুত সিরিঞ্জ ও অন্যান্য টিকাকরণের কাজে ব্যবহার উপযোগী সিরিঞ্জ ব্যবহার করে ঘাটতি মেটানোর চেষ্টা চলছে । কিন্তু আপাতত সিরিঞ্জের অভাবে বাঁকুড়ায় করোনার টিকাকরণের গতি যে বেশ ধাক্কা খেল তা মানছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরাই ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)