Anubrata Mandal: ফিট নন অনুব্রত, দাবি বোলপুর হাসপাতালের চিকিত্সকদের, আগামিকালই ফের তলব সিবিআইয়ের

আজই জেলা প্রশাসনের তরফে একটি মেডিক্য়াল টিম যায় অনুব্রত মণ্ডলের বাড়িতে। বোলপুর হাসপাতালের সুপার বুদ্ধদেব মুর্মু বলেন, জেলা প্রশাসন আমাদের কাছে আবেদন করেছিল একটি চিকিত্সক দল পাঠানোর জন্য। অনুব্রত মণ্ডলের শারীরিক পরীক্ষা হয়েছে। তবে ভর্তি করার মতো পরিস্থিতি নেই

Updated By: Aug 9, 2022, 03:01 PM IST
Anubrata Mandal: ফিট নন অনুব্রত, দাবি বোলপুর হাসপাতালের চিকিত্সকদের, আগামিকালই ফের তলব সিবিআইয়ের

প্রসেনজিত্ মালাকার ও  বিক্রম দাস: সোমবার সিবিআই হাজিরা দেওয়ার কথা থাকলেও কলকাতায় এসে এসএসকেএম ঘুরে সোজা বোলপুরে ফিরে গিয়েছেন অনুব্রত মণ্ডল। এসএসকেএম-এর চিকিত্সকেরা জানিয়ে দিয়েছেন হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন নেই। এরপর পর ফের সিবিআই নোটিস পাঠালো বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে। এনিয়ে দশম নোটিস গেল অনুব্রতর কাছে। ওই নোটিসে বলা হয়েছে, বুধবার সকাল এগারোটায় অনুব্রতকে হাজিরা দিতে হবে নিজাম প্যালেসে সিবিআই দফতরে। এনিয়ে তত্পরতা শুরু হয়ে গিয়েছে। দিল্লি থেকে কলকাতায় এসেছেন সিবিআইয়ের আধিকারিকরা। এখন প্রশ্ন আগামিকাল অনুব্রত যদি নিজাম প্যালেসে না যান তাহলে কি কোনও কড়া পদক্ষেপ নেবে কেন্দ্রীয় তদন্ত সংস্থা? মঙ্গলবার কলকাতায় এসেছেন সিবিআইয়ের সেকেন্ড ইন কমান্ড অজয় ভাটনগর। তাঁর নেতৃত্বে সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টর বেণুগোপাল, গোরু পাচার কাণ্ডের দায়িত্বে থাকা সুশান্ত ভট্টাচার্যরা রয়েছেন ওই উচ্চপর্যায়ের বৈঠকে। গোরু পাচার কাণ্ডের তদন্ত কোন দিকে যাবে তার একটি রূপরেখা আজ তৈরি হয়ে যেতে পারে। সিবিআই সূত্রে খবর, এবারের হাজিরা এড়িয়ে গেলে অনুব্রতর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন-গত কয়েকদিনে গজিয়েছিল খোঁচা খোঁচা দাড়ি, পুরনো ফ্রেঞ্চ কাট-এ ফিরলেন পার্থ

এদিকে, গতকাল এসএসকেএম হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয়েছে অনুব্রত মণ্ডলের কিছু ক্রনিক অসুস্থতা থাকলেও তার ভর্তি হওয়ার কোনও প্রয়োজন নেই। এখন বোলপুর হাসপাতালেরে চিকিত্সকদের দাবি, অনুব্রতর বেশকিছু সমস্যা রয়েছে। এরকম পরিস্থিতিতে অনুব্রত মণ্ডল যদি ওই বিষয়টি উল্লেখ করে সিবিআইকে চিঠি লেখেন তাহলে অন্য কোনও রাস্তা নিতে পারে কেন্দ্রীয় তদন্ত সংস্থ। কী সেই ব্যবস্থা? এর আগে এসএসকেএম হাসপাতালকে নেটিস পাঠিয়েছিল সিবিআই। সেখানে জানতে চাওয়া হয়েছিল অনুব্রতর কী অসুস্থতা রয়েছে? এক্ষেত্রেও সিবিআইয়ের কাছ থেকে জানতে চাওয়া হতে পারে কী অসুস্থতা রয়েছে অনুব্রতর। ফলে সমস্যায় পড়তে পারেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। 

অন্যদিকে, আজই জেলা প্রশাসনের তরফে একটি মেডিক্য়াল টিম যায় অনুব্রত মণ্ডলের বাড়িতে। বোলপুর হাসপাতালের সুপার বুদ্ধদেব মুর্মু বলেন, জেলা প্রশাসন আমাদের কাছে আবেদন করেছিল একটি চিকিত্সক দল পাঠানোর জন্য। অনুব্রত মণ্ডলের শারীরিক পরীক্ষা হয়েছে। তবে ভর্তি করার মতো পরিস্থিতি নেই। এসএসকেএম ২৪ ঘণ্টা আগে তাঁকে পরীক্ষা করলেও ২৪ ঘণ্টা পরে তাঁর শারীরিক অবস্থার বদল হতেই পারে। ওষুধপত্র দেওয়া হয়েছে।

এদিন অনুব্রত মণ্ডলের বাড়ি থেকে বেরিয়ে এক চিকিত্সক বলেন, ফিসচুলা, উচ্চ রক্তচাপ, অ্যাংজাইটি, সিওপিডি সহ একাধিক সমস্যা রয়েছে অনুব্রতর। এই মুহূর্তে অপারেশন করার কোনও জায়গা নেই। খুব হাই ডোজের অন্টিবায়োটিক দিতে হয়েছে। এখন জার্নি না করার মতো তেমন কিছু বলিনি।  কতদিন বেড রেস্ট নিতে হবে তেমন কোনও ব্যাপার নেই। তবে উনি যে খুব সুস্থ রয়েছেন তাও বলা যাচ্ছে না। আমার মনে হয় এই সময় না গেলেই ভালো।

মঙ্লবার বোলপুর হাসপাতালের চিকিত্সক দল জানিয়েছেন অনুব্রত মণ্ডলের রেস্টের প্রয়োজন। এনিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, দল আর প্রশাসন এক হয়ে গিয়েছে। অনুব্রত মণ্ডল কোনও নির্বাচিত প্রতিনিধি নয় অথচ নীলবাতির গাড়ি নিয়ে ঘোরেন। এসএসকেএমকে এরা একটা হাস্যকর জায়গায় নিয়ে গিয়েছেন। যে সব অভিযোগ অনুব্রত বিরুদ্ধে উঠছে তা একা অনুব্রত পক্ষে করা সম্ভব নয়। তাই তাকে সিবিআইয়ের মুখোমুখি হতে দিতে চায় না দল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.