যুবাদের সঙ্গে যোগাযোগ বাড়েতে এবার WhatsApp-এর দ্বারস্থ হল সিপিআইএম

হোয়াটসঅ্যাপের মাধ্যমে কর্মী ও জনতার সঙ্গে যোগাযোগ স্থাপনে উদ্যোগী হল সিপিএম। রাজ্যের বিভিন্ন প্রান্তের নানা ঘটনা ও ছবি হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠানোর জন্য প্রকাশিত হয়েছে একটি ফোন নম্বর। ৮০১৭৯২১৮৬৬ নম্বরে যে কেউ পাঠাতে পারেন যে কোনও ছবি, ভিডিও, অভিযোগ বা বার্তা।

Updated By: Jan 3, 2019, 03:41 PM IST
যুবাদের সঙ্গে যোগাযোগ বাড়েতে এবার WhatsApp-এর দ্বারস্থ হল সিপিআইএম

মৌমিতা চক্রবর্তী

সেকেলে তকমা ঝেড়ে ফেলে যুবদের কাছে পৌঁছতে এবার জনপ্রিয় মেসেজিং অ্যাপলিকেশন হোয়াটসঅ্যাপের দ্বারস্থ হতে চলেছে সিপিএম। ইতিমধ্যে আলিমুদ্দিনের তরফে জেলায় জেলায় পৌঁছেছে নির্দেশ। জানানো হয়েছে, ফেব্রুয়ারির ব্রিগেড সমাবেশের আগে হোয়াটসঅ্যাপের মাধ্যমে নিবিড় যোগাযোগ করতে হবে দলীয় নেতৃত্বকে। সেজন্য প্রকাশ করা হয়েছে একটি ফোন নম্বরও। 

দীর্ঘদিন ধরেই সেকেলে বলে অপবাদ রয়েছে 'প্রগতিশীল' বামেদের। বিশেষ করে রাজ্যের সব থেকে বড় বামদল সিপিএমের সময়ের সঙ্গে নিজেদের দ্রুত নিজেদের প্রযুক্তিনির্ভর করে তুলতে পারেনি বলে অভিযোগ করে থাকে দলীয় নেতৃত্বের একাংশ। সোশ্যাল মিডিয়ায় বামেদের উপস্থিতি চোখে পড়ার মতো হলেও তা মূলত পরিচালিত হয় স্বেচ্ছাসেবকদের উদ্যোগে। তবে সম্প্রতি ফেসবুকের মতো মঞ্চে নিজেদের উপস্থিতির জানান দিয়েছে তারা। 

পুরী থেকে মোদীর ভোটে দাঁড়ানো প্রায় নিশ্চিত, জল্পনা বাড়ালেন বিজেপি বিধায়ক

এরই মধ্যে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কর্মী ও জনতার সঙ্গে যোগাযোগ স্থাপনে উদ্যোগী হল সিপিএম। রাজ্যের বিভিন্ন প্রান্তের নানা ঘটনা ও ছবি হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠানোর জন্য প্রকাশিত হয়েছে একটি ফোন নম্বর। ৮০১৭৯২১৮৬৬ নম্বরে যে কেউ পাঠাতে পারেন যে কোনও ছবি, ভিডিও, অভিযোগ বা বার্তা। ইতিমধ্যে গোটা ব্যবস্থায় নজরদারির জন্য নিয়োগ করা হয়েছে রাজ্য সম্পাদকমণ্ডলীর এক সদস্যকে।

আলিমুদ্দিন সূত্রের খবর, সংগঠনে হারিয়ে যাওয়া স্বতঃস্ফূর্ততা ফিরিয়ে আনতে নতুন করে ভাবছেন সিপিএম নেতারা। যুব সম্প্রদায়ের সঙ্গে যোগাযোগ গড়ে তুলতে তাই নতুন পথ খুঁজছে বাম ব্রিগেড।  

.