Jalpaiguri: চায়েদের 'ফার্স্টবয়'! নিলামে সর্বোচ্চ দাম পেল এই বাগানের চা-পাতা...

Danguajhar Tea Estate Jalpaiguri: আন্তর্জাতিক চা দিবসে তোলা চা-পাতা থেকে তৈরি চা-ই সর্বোচ্চ মূল্য পেল চা-নিলামে। ফার্স্ট হল ডেঙ্গু‌য়াঝাড় চা বাগানের তৈরি সিটিসি চা। নিলামে তারা সর্বোচ্চ দাম পেল। দাম উঠল ৫১৬ টাকা কেজি।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jun 24, 2023, 12:35 PM IST
Jalpaiguri: চায়েদের 'ফার্স্টবয়'! নিলামে সর্বোচ্চ দাম পেল এই বাগানের চা-পাতা...

প্রদ্যুৎ দাস​: ডুয়ার্স তরাই অঞ্চলে আয়োজিত প্রতিযোগিতায় অংশ নিয়েছিল জলপাইগুড়ির ডেঙ্গুয়াঝাড় চা-বাগান। তাদের সিটিসি চা প্রতিযোগিতায় প্রথম হয়েছে। প্রথম হয়েছে মানে, চায়ের নিলামে তাদের বাগানের চা সর্বোচ্চ দাম পেয়েছে। কাকতালীয় ভাবে এই চা তারা তৈরি করেছিল আন্তর্জাতিক চা দিবসের দিনেই। সেই চা-ই তারা হাজির করেছিল উক্ত নিলামে। সেই প্রতিযোগিতার ফল প্রকাসিত হয়েছে মাত্র দুদিন আগে। যা নিয়ে খুশির হাওয়া চা-বাগানে। 

আরও পড়ুন: Bengal Weather: শনিবারের সকাল থেকেই মুষলধারে বৃষ্টি, মরশুমের প্রথম 'Rainy Day' কলকাতায়

ডেঙ্গুয়াঝাড় চা-বাগানের কর্মকর্তা থেকে শুরু করে সাধারণ শ্রমিক‌রা এই সুখবরে খুশিতে ভাসছে। জলপাইগুড়ি শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় চা বাগানে বরাবর‌ই উৎকৃষ্ট মানের চা-উৎপাদন করা হয়। সর্বোচ্চ মানের দিক থেকে এবছর আরও একটি সাফল্যের পালক যুক্ত হল এই বাগানের সাফল্যের মুকুটে। 

গত ২১ মে ছিল আন্তর্জাতিক চা দিবস। সেই দিন এই বাগান থেকে তোলা চা-পাতা থেকে যে চা তৈরি হয়েছিল সিটিসি বিভাগে সেই চায়ের দামই নিলামে সর্বোচ্চে উঠল। এই প্রসঙ্গে চা-বাগানের ডেপুটি জেনারেল ম্যানেজার জীবনচন্দ্র পান্ডে বলেন, আবহাওয়ার খারাপ পরিস্থিতির জন্য এবার উত্তর‌বঙ্গে‌র চা-বাগানগুলির অবস্থা একেবারেই ভালো নয়। মরসুম শুরুর সময় থেকেই বৃষ্টির অসম্ভব অভাব ছিল। এমন প্রতিকূলতা কাটিয়ে উঠে আমাদের বাগানের তৈরি চা এবার‌ও সর্বোচ্চ দাম পেয়েছে। সিটিসি চায়ের সর্বোচ্চ দাম নিলামে পাওয়া গেল ৫১৬ টাকা কেজি দরে। 

আরও পড়ুন: Zee 24 Ghanta Impact: অবশেষে জলপাইগুড়ির সুধা তন্ত্রের বাড়িতে পৌঁছল প্রশাসন

তাঁদের তৈরি চায়ের দাম খুব ভাল মেলায় উৎসবের আমেজ রয়েছেন শ্রমিকরাও। এই সাফল্যের জন্য শ্রমিক‌দের মিষ্টিমুখও করিয়েছেন বাগান কর্তৃপক্ষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.