Darjeeling Toy Train: আচমকাই বন্ধ দার্জিলিংয়ের টয় ট্রেন, ফের কবে শুরু হবে এই জয় রাইড?

টয় ট্রেনের রেকর্ড আয় হয় টয় ট্রেনের জয় রাইডের উপর। মরশুমের বিভিন্ন সময় দার্জিলিং স্টেশন থেকে ঘুম পর্যন্ত পর্যটকে ঠাসা থাকত টয় ট্রেনের কামরা। জানুয়ারি শেষ হতে চললেও পাহাড়ে পর্যটকদের ভিড় রয়েছে

Updated By: Jan 22, 2023, 08:29 PM IST
Darjeeling Toy Train: আচমকাই বন্ধ দার্জিলিংয়ের টয় ট্রেন, ফের কবে শুরু হবে এই  জয় রাইড?

নারায়ণ সিংহ রায়: খারাপ আবহাওয়ার কারনে বন্ধ হয়ে গেলে টয় ট্রেনের জয় রাইড পরিষেবা। রবিবার ঠিক এমনটাই বিজ্ঞপ্তি জারি করা হয় দার্জিলিং হিমালয়ান রেলওয়ের পক্ষ থেকে। ৫২৫৯৪ দার্জিলিং-ঘুম-দার্জিলিং বাষ্পচালিত জয় রাইড, ৫২৫৪৪ দার্জিলিং-ঘুম-দার্জিলিং বাষ্পচালিত জয় রাইড এবং ৫২৫৯০ দার্জিলিং-ঘুম-দার্জিলিং ডিজেল জয় রাইড ২১ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে।

আরও পড়ুন-বিধায়কই দলে বিভাজন তৈরি করছে! বাসন্তীতে বিক্ষোভের মুখে চন্দ্রিমা ভট্টাচার্য  

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের বিবৃতিতে জানানো হয়েছে, বর্তমানে দার্জিলিঙের আবহাওয়া খারাপ। দৃশ্যমানতা তলানিতে। কুয়াশায় ঢেকে যাচ্ছে এলাকা। ১০ মিনিটের রাস্তা যেতে আধঘন্টা লাগছে। সে কারণে ২১ জানুয়ারি শনিবার থেকে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জয় রাইড বাতিল করা হয়েছে। বাষ্প ও ডিজেল চালিত সব ধরণেরই টয়ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছে। তবে চালু থাকছে শিলিগুড়ি থেকে দার্জিলিং এবং দার্জিলিং থেকে শিলিগুড়ি টয় ট্রেন পরিষেবা। 

উত্তর-পূর্ব ভারতের রেলের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, "খারাপ মরশুমের কারনে শুধুমাত্র জয় রাইডের পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ বাকি ২৮ ফেব্রুয়ারির পর পুনরায় সিদ্ধান্ত নেওয়া হবে।"

উল্লেখ্য , টয় ট্রেনের রেকর্ড আয় হয় টয় ট্রেনের জয় রাইডের উপর। মরশুমের বিভিন্ন সময় দার্জিলিং স্টেশন থেকে ঘুম পর্যন্ত পর্যটকে ঠাসা থাকত টয় ট্রেনের কামরা। জানুয়ারি শেষ হতে চললেও পাহাড়ে পর্যটকদের ভিড় রয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে জয় রাইডে ঁদাড়ি টানায় একদিকে যেমন মন খারাপ পর্যটকদের অন্যদিকে কোষাগারে টান। আয় বাড়বে না দার্জিলিং হিমালয়ান রেলওয়ের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.