Chandrima Bhattacharyya: বিধায়কই দলে বিভাজন তৈরি করছে! বাসন্তীতে বিক্ষোভের মুখে চন্দ্রিমা ভট্টাচার্য

তৃণমূলের এক কর্মী বলেন, ওটি কোনও বাধা দেওয়া নয়। আমরা দলকে আমাদের কথা জানাতে চেয়েছি। গত ১৮ তারিখে বিজেপি এখানে সভা করেছিল। তারই পাল্টা হিসেবে দলের নির্দেশ ছিল বিধায়ক শ্যামল মণ্ডল ও এলাকার তৃণমূলে নেতাদের নিয়ে একটি মিটিং করা। কিন্তু দেখা যাচ্ছে শ্যামল মণ্ডল আমাদের না জানিয়ে যারা বিভিন্ন দল থেকে এসেছে তাদের নিয়ে তিনি আজকের মিটিং করছিলেন

Updated By: Jan 22, 2023, 06:18 PM IST
Chandrima Bhattacharyya: বিধায়কই দলে বিভাজন তৈরি করছে! বাসন্তীতে বিক্ষোভের মুখে চন্দ্রিমা ভট্টাচার্য

প্রসেনজিত্ সরদার: ক্ষোভ এলাকার বিধায়ক শ্যামল মণ্ডলের বিরুদ্ধে। চন্দ্রিমা ভট্টাচার্যকে সামনে পেয়েই তাঁকে ঘিরে ক্ষোভ উগরে দিলেন এলাকার তৃণমূল সমর্থকদের একাংশ। রবিবার এনিয়ে তোলপাড় দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী।

আরও পড়ুন- ক্যালিফোর্নিয়ায় চিনা নববর্ষের অনুষ্ঠানে নির্বিচার গুলি; নিহত বহু

 রবিবার বাসন্তীতে একটি দলীয় সভায় যোগ দিতে যান মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি মাতলা নদী পেরিয়ে বাসন্তী ঢোকার মুখে কলতলা এলাকায় ঢুকলেই তাঁর গাড়ি ঘিরে ধরেন তৃণমূল কংগ্রেসের কিছু সমর্থক। দলের পতাকা, প্লাকার্ড নিয়ে তাঁরা চন্দ্রিমাকে কিছু বলার চেষ্টা করেন। কিন্তু পুলিসে তাদের সরিয়ে দিয়ে গাড়ি এগিয়ে নিয়ে যায়। ওইসব বিক্ষোভকারীদের অভিযোগ, বিধায়ক শ্যামল মণ্ডল দলের পুরনো কর্মীদের আমল দেন না। নতুন দুর্নীতিগ্রস্থদের নিয়েই দল চালাচ্ছেন। আবাস যোজনার দুর্নীতির সঙ্গে অনেকে জড়িয়েছেন। এতে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। চন্দ্রিমা তাদের জানান তাদের কতা শোনা হবে। তবে এনিয়ে শ্যামল মণ্ডলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  

ওই বিক্ষোভ নিয়ে বিজেপির বাসন্তীর যুব সভাপতি বিকাশ সরদার বলেন, বাসন্তী ব্লকের তৃণমূল কংগ্রেসের যেসব নেতা ও ক্যাডার বাহিনী রয়েছে তারা দিনের পর দিন এখানে বোমাবাজি করছে। কাটমানি তুলছে, ম্য়ানগ্রোভ কেটে কোটি কোটি টাকা আত্মসাত্ করছে। আজ তৃণমূলের একটি কর্মসূচি ছিল। সেখানে তৃণমূলের অন্য একটি গোষ্ঠী মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছে। গোটা বাংলাতেই তৃণমূলের নেতারা জোর জবরদস্তির করে নিজেদের ভাবমূর্তি নষ্ট করেছে। তার উল্টো গোষ্ঠীই ক্ষোভ জানিয়েছে। তবে তা কাটমানির জন্যই। কার হাতে সুন্দরবনের ভার থাকবে তারই লড়াই আজ দেখা গেল। মানুষ এদের থেকে বাঁচতে মরিয়া। এলাকার মানুষের উপরে কী ধরনের অত্যাচার হচ্ছে তা তৃণমূলের অন্য গোষ্ঠীই দেখিয়ে দিল। 

অন্যদিকে, তৃণমূলের এক কর্মী বলেন, ওটি কোনও বাধা দেওয়া নয়। আমরা দলকে আমাদের কথা জানাতে চেয়েছি। গত ১৮ তারিখে বিজেপি এখানে সভা করেছিল। তারই পাল্টা হিসেবে দলের নির্দেশ ছিল বিধায়ক শ্যামল মণ্ডল ও এলাকার তৃণমূলে নেতাদের নিয়ে একটি মিটিং করা। কিন্তু দেখা যাচ্ছে শ্যামল মণ্ডল আমাদের না জানিয়ে যারা বিভিন্ন দল থেকে এসেছে তাদের নিয়ে তিনি আজকের মিটিং করছিলেন। দিদির সুরক্ষ কবচ কর্মসূচিও শ্যাম মণ্ডল নিজের লোক নিয়ে করেছেন। এমন অপদার্থ বিধায়ক যে জাতীয় পতাকা তুলছে আর ভারত মাতা কী জয় স্লোগান দিয়েছে। ওটি আসলে বিজেপির স্লোগান। উনি আমাদের দলের মধ্যে বিভাজন তৈরি করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.