চুঁচুড়ার মর্গে আর জায়গা নেই, খোলা আকাশের নিচে পড়ে দেহ

অবিলম্বে সৎকারের দাবিতে বিক্ষোভ স্থানীয়দের।

Updated By: May 1, 2021, 07:29 PM IST
চুঁচুড়ার মর্গে আর জায়গা নেই, খোলা আকাশের নিচে পড়ে দেহ

নিজস্ব প্রতিবেদন:  করোনা সংক্রমণে মৃত্যুর গ্রাফ উর্ধ্বমুখী। হাসপাতাল লাগোয়া মর্গে আর জায়গা নেই! শাটার বন্ধ। বাইরে শববাহী গাড়িতে তিনটি দেহ, পাশের ভ্যানে আরও একটি। দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকার মানুষ। অবিলম্বে সৎকারের দাবিতে বিক্ষোভ দেখালেন তাঁরা। ঘটনাস্থল, হুগলির চুঁচুড়া।

রাজ্যের আছড়ে পড়েছে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। দেহগুলির সৎকার হবে কীভাবে? বিড়ম্বনায় পরিবারের পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই ৪৬৬ জন নোডাল অফিসার নিয়োগের ঘোষণা করেছে রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, রোগীর শেষকৃত্যের সমস্ত খরচও রাজ্য বহন করবে, তবে ডেথ সার্টিফিকেট (Death Certificate) দেখাতে হবে পরিবারকে। করোনা রোগীদের দেহ সৎকারের দায়িত্বে থাকবেন নোডাল অফিসাররাই। তাঁদের নাম ও ফোন নম্বর জানিয়ে জারি হয়েছে বিজ্ঞপ্তি।

আরও পড়ুন: চারদিকে ছড়িয়ে পড়ে PPE Kit-Mask, ময়লায় ভর্তি বাথরুম, ভয়ঙ্কর পরিস্থিতি জলপাইগুড়ি Covid হাসপাতালের

গত কয়েকদিন ধরেই হুগলির চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতাল লাগোয়া মর্গে আসছে একের এক শববাহী গাড়ি। কিন্তু এত দেহ রাখা হবে কোথায়? বাধ্য হয়েই মর্গের গেট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। সেকারণে পরিবারের লোকেরাই এখন বাইরেই দেহ রেখে দিয়ে চলে যাচ্ছেন। দুর্গন্ধে প্রাণ ওষ্ঠাগত স্থানীয় বাসিন্দাদের। এই ভয়ঙ্কর পরিস্থিতি থেকে বাঁচতে অবিলম্বে দেহগুলির সৎকারের ব্য়বস্থা করার দাবি তুলেছেন তাঁরা।

.