''#MASTERSTROKE, আইন না কি পাপড়িচাট'', কেন্দ্রকে কটাক্ষ Derek O'Brien-এর

ট্যুইট করে এদিন মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল নেতা।

Updated By: Aug 2, 2021, 11:29 AM IST
''#MASTERSTROKE, আইন না কি পাপড়িচাট'', কেন্দ্রকে কটাক্ষ  Derek O'Brien-এর

নিজস্ব প্রতিবেদন: পেগাসাস, জ্বালানির মূল্যবৃদ্ধি-সহ বিভিন্ন ইস্যুতে বারবার আলোচনার দাবি তুলেছেন বিরোধীরা। বিক্ষোভ হয়েছে সংসদের বাইরে। এমনকী বিরোধী বিক্ষোভের জেরে উত্তাল হয়েছে সংসদ। মুলতুবি করে দেওয়া হয়েছে অধিবেশন। আলোচনা না করলে চলতে দেওয়া হবে না সংসদ বলেও হুঁশিয়ারি দিয়েছে তৃণমূল-সহ বিরোধীরা। আর এরই মধ্যে সংসদে পাশ হয়ে গিয়েছে ১২ টি বিল। 

আর এই ইস্যুতেই কেন্দ্রকে তোপ দাগলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। ট্যুইট করে এদিন মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল নেতা। তিনি লিখলেন, ''নরেন্দ্র মোদী ও অমিত শাহ প্রথম ১০দিনে ঝড় তুলেছেন। ৭ মিনিটে একটি আইন, এই হিসাবে ১২টি আইন আনা হল। এটা কি আইন আনা হচ্ছে না কি পাপড়িচাট বানানো হচ্ছে। #MASTERSTROKE #Parliament''

আরও পড়ুন, আত্মহত্যা নাকি খুন! সাতসকালে ঘর থেকে উদ্ধার বৃদ্ধ দম্পতির মৃতদেহ

প্রসঙ্গত, পেগাসাস নিয়ে চূড়ান্ত হুঁশিয়ারি দিয়েছে তৃণমূল। ডেরেক ও'ব্রায়েন স্পষ্ট জানিয়েছিলেন যে আগে সংসদে পেগাসাস নিয়ে আলোচনা করতে হবে, নয়ত সংসদের অধিবেশন চলতে দেবে না তাঁর দল। তৃণমূলের দাবি, পেগাসাস নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করুক কেন্দ্র।

ইজরায়েলের এনএসও গ্রুপের মস্তিষ্কপ্রসূত এই স্পাইওয়্যার। একটি রিপোর্টে বলা হচ্ছে ৪০টি দেশের সাতটি সরকার এই সফটওয়্যার ব্যবহার করছে। সারাবিশ্বে অন্তত ৫০ হাজার ফোনে স্পাইওয়্যার ইনজেক্ট করা হয়েছে। এর মধ্যে রয়েছে ৩০০ ভারতীয়ও রয়েছেন।  অন্তত পাঁচ বছর আগেই অর্থাৎ ২০১৬ সালেই  উপস্থিতি টের পাওয়া যায়।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)