কয়লাশিল্পে বেসরকারিকরণের প্রতিবাদে চলছে বিক্ষোভ, সায় নেই তৃণমূল শ্রমিক সংগঠনের

কয়লাশিল্পে বেসরকারিকরণের প্রতিবাদে কোল ইন্ডিয়া কয়লা খনিগুলিতে চলছে ধর্মঘট। ধর্মঘটের প্রভাব পড়েছে আসানসোলে ইসিএলের কয়লা খনিগুলিতে। কয়লা খনিতে শ্রমিক সংগঠনগুলির দলীয় পতাকা লাগিয়ে চলছে ধর্মঘট।

Updated By: Jul 2, 2020, 01:18 PM IST
কয়লাশিল্পে বেসরকারিকরণের প্রতিবাদে চলছে বিক্ষোভ, সায় নেই তৃণমূল শ্রমিক সংগঠনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কয়লাশিল্পে বেসরকারিকরণের প্রতিবাদে কোল ইন্ডিয়া কয়লা খনিগুলিতে চলছে ধর্মঘট। ধর্মঘটের প্রভাব পড়েছে আসানসোলে ইসিএলের কয়লা খনিগুলিতে। কয়লা খনিতে শ্রমিক সংগঠনগুলির দলীয় পতাকা লাগিয়ে চলছে ধর্মঘট।

 শ্রমিক সংগঠন নেতৃত্বের দাবি  কোনওভাবেই বেরসরকারিকরণ করা চলবে না। এছাড়া আরও বেশকিছু দাবি নিয়ে চলছে কয়লাখনি ধর্মঘট। চলতি মাসের ৪ জুলাই পর্যন্ত এই ধর্মঘট চলবে বলে জানিয়েছেন শ্রমিক সংগঠন নেতৃত্ব। তবে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই ধর্মঘটের বিরোধিতা করা হয়েছে।
উল্লেখ্য, কয়লা খনি বেসরকারিকরণের প্রতিবাদে  সারা দেশে ৮টি  শ্রমিক সংগঠনের ডাকে ২ জুলাই থেকে ৪ জুলাই ধর্মঘট পালিত হবে।

আরও পড়ুন: মাটিতে লুটিয়ে পড়া মহিলাদের ওপর দিয়েই চলল কয়েকশো মানুষ! আমফানে ক্ষতিপূরণের ফর্ম জমার লাইনে পদপিষ্ট বহু

কয়লা শিল্প বন্ধের কর্মকাণ্ডে  পাণ্ডবেশ্বর অন্ডালে কয়লা খনি অঞ্চলে শ্রমিকরা বন্ধের ডাকে সাড়া দিয়েছেন।  কিন্তু বেশ কয়েকটি ওপেন কাস্ট প্রজেক্টে কয়লা খনি বন্ধের প্রভাব পড়েছে। তবে এই বিক্ষোভে তৃণমূলের শ্রমিক সংগঠন যোগ দেয় নি। তৃণমূলের শ্রমিকদের বক্তব্য,  "আমরা বন্ধের সমর্থনে যেতে চাই না। আমরা অন্য ভাবে প্রতিবাদ করে কয়লা খনি বেসরকারিকরণ আটকাতে চাই।"

.