দেশের সেরা ধূপগুড়ি, সর্বোচ্চ ফ্লোরেন্স নাইটেঙ্গল পুরস্কার পাচ্ছে ঘরের মেয়ে!

অবিস্মিতা ঘোষ ২০০৯ সাল থেকে ধুপগুড়ি গ্রামীণ হাসপাতালে কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি ধূপগুড়ি ব্লকের মাগুরমারি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্ব আলতা গ্রাম উপস্বাস্থ্যকেন্দ্রে কর্মরত। 

Updated By: Jun 2, 2023, 01:39 PM IST
দেশের সেরা ধূপগুড়ি, সর্বোচ্চ ফ্লোরেন্স নাইটেঙ্গল পুরস্কার পাচ্ছে ঘরের মেয়ে!

প্রদ্যুৎ দাস: ফ্লোরেন্স  নাইটেঙ্গল পুরস্কার পাচ্ছে জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির অবিস্মিতা ঘোষ। ফের দেশের সেরা ধূপগুড়ি। নাইটেঙ্গল পুরস্কার পাচ্ছে ধুপগুড়ির অবিস্মিতা ঘোষ। দেশের সর্বোচ্চ নার্সিং সম্মান হল ফ্লোরেন্স নাইটেঙ্গল অ্যাওয়ার্ড। স্বাস্থ্য পরিষেবায় বিশেষ অবদানের জন্য এই পুরস্কার দেওয়া হয়। এই নিয়ে ধূপগুড়িতে পর পর তিনজন এই  নাইটেঙ্গল পুরস্কার পেলেন। ২০২০ সালে সুনীতা দত্ত, ২০২১ সালে স্মিতা কর এবং ২০২২ সালে অবিস্মিতা ঘোষ। পর পর নার্সিং জগতের বৃহত্তর পুরস্কার পাওয়াতে গর্বিত ধূপগুড়ির সাধারণ মানুষ। 

অবিস্মিতা ঘোষ ২০০৯ সাল থেকে ধুপগুড়ি গ্রামীণ হাসপাতালে কর্মজীবন শুরু করেন। একে একে বিভিন্ন প্রতিকূলতা এড়িয়ে এগিয়ে চলেছেন নিজের গন্তব্যে। পেশাকে ভালোবেসে আজ তিনি নাইটেঙ্গল পুরস্কার প্রাপক। ১৪ বছর পর এই স্বীকৃতিতে খুশি অবিস্মিতা ঘোষ। বর্তমানে তিনি ধূপগুড়ি ব্লকের মাগুরমারি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্ব আলতা গ্রাম উপস্বাস্থ্যকেন্দ্রে কর্মরত। স্বাস্থ্য নীতি, পরিষেবা বাস্তবায়নের পাশাপাশি প্রসূতি ও সদ্যজাত শিশুর দেখভাল সহ টিকাকরণে বিশেষ ভূমিকা থাকায় এই পুরস্কার পেয়েছেন অবিস্মিতা ঘোষ। জুন মাসের মাঝামাঝি সময়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে এই পুরস্কার নেবেন অবিস্মিতা।

এই খবর এলাকায় ছড়িয়ে পড়তেই  ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে। আশা-র সহকর্মীরা জানান, দিদির  সাফল্যে আমরা গর্বিত। ফের ধূপগুড়ির নাম উজ্জ্বল করল দিদি। এই প্রসঙ্গে অবিস্মিতা ঘোষ জানায়, 'অবশ্যই পুরস্কার পেয়ে ভালো লাগছে। নিজের কাজের জন্য যদি পুরস্কৃত হই, তাহলে অবশ্যই ভালো লাগে। তবে দায়িত্ব আরও অনেকটা বেড়ে গেল। ভবিষ্যতে আরও ভালোভাবে কাজ করবেন বলে জানিয়েছেন অবিস্মিতা ঘোষ।'  

এই খবরে আনন্দিত ধূপগুড়ি পুরসভার ভাই চেয়ারম্যান রাজেশ কুমার  সিং। তিনি বলেন, 'আজকে ধূপগুড়ি পশ্চিমবঙ্গের মধ্যে একটি ব্র্যান্ডের জায়গায় চলে গিয়েছে। শিক্ষা থেকে খেলাধুলা, খেলাধুলা থেকে সমাজসেবা প্রত্যেকটি ক্ষেত্রে ধূপগুড়ি এগিয়ে। তাই আমরা খুব খুশি।'

আরও পড়ুন, Malda: টাকা উড়িয়ে প্রকাশ্য মঞ্চে নর্তকীর সঙ্গে চটুল নাচ! দলবদলু নেতার ভিডিয়ো ভাইরাল

বিয়ের মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে সহবাস, জোর করে গর্ভপাতও! গ্রেফতার 'কীর্তিমান' প্রেমিক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.