Dhupguri By-Poll: ধূপগুড়ি উপনির্বাচনে বুথে হোমগার্ড! তুঙ্গে বিতর্ক...

স্থানীয় ভোটাররা অভিযোগ করেন, বুথে হোমগার্ড থাকার কথা ছিল না। নিয়ম ভেঙেই বুথে রয়েছে হোমগার্ড! 

Updated By: Sep 5, 2023, 04:09 PM IST
Dhupguri By-Poll: ধূপগুড়ি উপনির্বাচনে বুথে হোমগার্ড! তুঙ্গে বিতর্ক...

প্রদ্যুৎ দাস: ধূপগুড়ি উপনির্বাচনে বুথে হোমগার্ড! আর তা নিয়েই তুঙ্গে বিতর্ক। বিজেপি বিধায়কের মৃত্যুতে ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রে আজ উপনির্বাচন। সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। মোট ২৬০টি বুথে ভোট চলছে। তার মধ্যে স্পর্শকাতর বুথের সংখ্যা ৭২। ভোটগ্রহণ ঘিরে আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ভোটে ব্যবহার করা হচ্ছে ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এদিকে তার মধ্যেই ধূপগুড়ি ডাকবাংলোয় ১৫/১৯৫ এবং ১৫/১৯৬ ভোটগ্রহণ কেন্দ্রে দেখা গেল দুজন হোমগার্ডকে! যা নিয়েই বিতর্ক ছড়ায়। 

স্থানীয় ভোটাররা অভিযোগ করেন, বুথে হোমগার্ড থাকার কথা ছিল না। নিয়ম ভেঙেই বুথে রয়েছে হোমগার্ড! যদিও এই বিষয়ে জলপাইগুড়ি জেলাশাসক ও নির্বাচন আধিকারিক মৌমিতা গোদারা বসুর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি জানান, পুলিস সুপার উমেশ খান্ডবাহালে জানিয়েছেন যে কমিশনের গাইড লাইন মেনে কেবলমাত্র লাইন মেইনটেইনের কাজেই এই হোমগার্ডদের ব্যবহার করা হয়েছে। এরা সবাই অন্য জেলার। উল্লেখ্য, এদিন সকাল থেকেই বিভিন্ন বুথে ভোটারদের লাইন লক্ষ্য করা যায়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ধূপগুড়ি কেন্দ্রে মোট ভোটার ২,৬৯,৪১৬ জন।

প্রসঙ্গত, ২০১৬ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূলের মিতালি রায়। কিন্তু, ২০২১ বিধানসভা নির্বাচনে মিতালিকে হারিয়ে জেতেন বিজেপির বিষ্ণুপ্রসাদ রায়। তাঁর মৃত্যুতেই ফের নির্বাচন জরুরি হয়ে পড়ে ধূপগুড়ি কেন্দ্রে। উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছেন ড. নির্মলচন্দ্র রায়। ওদিকে বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাপসী রায়। ওদিকে সিপিআইএম-এর হয়ে ভোটে প্রার্থী ঈশ্বরচন্দ্র রায়। ভোটে নিজের জয়ের ব্যাপারে ১০০ শতাংশ নিশ্চিত বলে জানান ড. নির্মলচন্দ্র রায়। 

আরও পড়ুন, Jadavpur University: যাদবপুরে সিসিটিভি থেকে ছাত্র সংসদ নির্বাচন, বড় নির্দেশ হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.