টেস্টে ফেল! বাড়ির বকুনির ভয়ে 'দুঃসাহসিক কীর্তি' ধূপগুড়ির ছাত্রীর

পরিচয় ভাঁড়িয়ে মাধ্যমিকের প্রথম তিনটি পরীক্ষা দিয়ে দেয় ওই ছাত্রী

Updated By: Mar 17, 2018, 11:30 AM IST
টেস্টে ফেল! বাড়ির বকুনির ভয়ে 'দুঃসাহসিক কীর্তি' ধূপগুড়ির ছাত্রীর

নিজস্ব প্রতিবেদন : মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়েছে সে। কিন্তু সেই খবর বাড়িতে জানলেই কপালে বকুনি জুটবে। সেইসঙ্গে গ্রামেও সবাই ছি ছি করতে পারে! সাতপাঁচ ভেবে লোকলজ্জা থেকে বাঁচতে, অকৃতকার্য হয়েও পরীক্ষার্থী সেজে মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে পৌঁছে যায় সে। রীতিমতো ৩টে পরীক্ষা দিয়েও দেয়। কিন্তু তারপর আর শেষরক্ষা হল না। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ির ধূপগুড়িতে।

জানা গেছে, ধূপগুড়ি খয়েরবাড়ি স্কুলের দশম শ্রেনির এক ছাত্রী ওই স্কুলেরই কল্যাণী মণ্ডল নামে অপর এক ছাত্রীর অ্যাডমিট কার্ড চুরি করে। তারপর সেই কার্ড নিয়েই সে পৌঁছে যায় ধূপগুড়ি বিদ্যাশ্রম হাইস্কুলের পরীক্ষাকেন্দ্রে। সেখানে গিয়ে সোমা মিত্র নামে অনুপস্থিত এক ছাত্রীর আসনে বসে। হাজিরা খাতাতেও সোমা মিত্র নামে সই করে। যদিও উত্তরপত্রে সে কল্যাণীর নাম ও রোল নম্বর লিখতে থাকে।

আরও পড়ুন, 'দাদা'র সঙ্গে 'বোনে'র নাকি 'অন্য' সম্পর্ক! বৌদির সন্দেহে আত্মঘাতী কিশোরী

এভাবেই মাধ্যমিকের প্রথম তিনটি পরীক্ষা দিয়ে দেয় সে। কিন্তু শুক্রবার ইতিহাস পরীক্ষার দিন পরীক্ষকের চোখে ধরা পড়ে গোটা ঘটনা। ফাঁস হয়ে যায় সব কীর্তি। শেষমেশ অভিযুক্ত ছাত্রীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

জেরায় আটক ছাত্রী জানিয়েছে, মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়েছিল সে। কিন্তু ভয়ে ও লজ্জায় সেকথা বাড়িতে জানাতে পারেনি। এরপরই মাধ্যমিকের প্রথম পরীক্ষার দিন সহপাঠী কল্যাণীর বাড়িতে যায় সে। সবার অগোচরে তখনই কল্যাণীর ব্যাগ থেকে অ্যাডমিট কার্ড চুরি করে।

আরও পড়ুন, অ্যাম্বুল্যান্সে 'ডাক্তার' সেজে এসি মেকানিক! মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর

অন্যদিকে, কার্ড চুরি যাওয়ার পর অ্যাডমিটের প্রতিলিপিতে প্রধানশিক্ষককে দিয়ে সই করিয়ে, তা নিয়েই পরীক্ষা দিচ্ছিল কল্যাণী মণ্ডল।

.