নিজস্ব প্রতিবেদন: পুজোর রেশ কাটতে না কাটতেই ডায়রিয়ার প্রকোপ দেখা দিল বাঁকুড়া শহরে। স্থানীয় সূত্রে খবর বাঁকুড়া পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের হাড়ি পাড়া এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১৫ জন। পুরসভার দাবি আক্রান্ত হয়েছেন ৬ - ৭ জন। খবর পেতেই এলাকায় পৌঁছেছে পুরসভার মেডিক্যাল টিম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Actor's Death : ভগবান রামের নাম চিৎকার করতে করতে মঞ্চেই প্রয়াত অভিনেতা


পুজোর শুরু থেকেই বাঁকুড়া শহরের ৪ নম্বর ওয়ার্ডের হাড়ি পাড়া এলাকায় দু একজনের পাতলা পায়খানা,  পেটে ব্যথা ও বমির মতো উপসর্গ দেখা দিতে শুরু করে। পুজো মিটতে না মিটতেই ধীরে ধীরে সেই উপসর্গ ছড়িয়ে পড়তে শুরু করে এলাকায়। স্থানীয়দের দাবি এখনো পর্যন্ত এই উপসর্গ দেখা দিয়েছে পনেরো জন বাসিন্দার শরীরে। এদের মধ্যে ৬ জনকে বাঁকুড়া মেডিক্যাল কলেজ সহ শহরের বিভিন্ন নার্সিংহোমে ভর্তি করা হয়।


এরই মধ্যে কাজল মালাকার নামের এক মহিলার বমি ও পাতলা পায়খানার উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ায় আতঙ্ক চেপে বসে গোটা এলাকায়। যদিও ওই মহিলার মৃত্যুর কারণ ডায়রিয়া নয় বলেই জানিয়েছে বাঁকুড়া পুরসভা।


আরও পড়ুন- ফল-সবজির আগুন দামে হাত পুড়ছে মধ্যবিত্তের, লক্ষ্মীপুজোর বাজারে কত দামে বিকোচ্ছে আনাজ? 


এদিকে খবর পেতেই আজ বাঁকুড়া পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য গৌতম দাসের নেতৃত্বে এলাকায় যায় পুরসভার একটি মেডিক্যাল টিম। এলাকাবাসীর হাতে প্রয়োজনীয় ওআরএস-সহ ওষুধপত্র তুলে দেয় মেডিক্যাল টিম। প্রাথমিক ভাবে পুরসভার অনুমান এলাকার পানীয় জলের উৎস থেকেই ছড়িয়ে পড়ছে এই ডায়রিয়া। পরীক্ষার জন্য পানীয় জলের নমুনা সংগ্রহ করা হবে বলেও পুরসভার তরফে জানানো হয়েছে। তবে খাবারে বিষক্রিয়ার কারণে এমন ঘটনা ঘটছে কিনা সে বিষয়টাও খতিয়ে দেখছে পুরসভার মেডিক্যাল টিম।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)