বাংলার মানুষের মোদীর উপর ভরসা আছে, পরিবর্তন হচ্ছে : দিলীপ

নিজস্ব প্রতিবেদন: সকালে ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে ছট পুজো নিয়ে রাজ্য সরকারের ভূমিকার সমালোচনা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "পশ্চিমবঙ্গ, বিহার, উত্তরপ্রদেশ এই সব জায়গাতেই ছট পুজো একটাই বড় উৎসব হিন্দি ভাষীদের। বহু মানুষ নিষ্ঠার সঙ্গে এই পুজো পালন করেন। এতদিন সরকারের ছট নিয়ে কোন চিন্তা ছিল না। কোর্ট যেহেতু রায় দিয়েছে সরোবরে ছট পুজো বন্ধ করা নিয়ে, তাই সরকার এই সব দেখাচ্ছে। আসলে হিন্দিভাষী ভোটের জন্য এই সব করছে। ছট পুজো যাঁরা করেন তাঁরা বহু বছর ধরে পূজো করে আসছেন। এতদিন সামাজিকভাবে লোকেরাই ব্যবস্থা করত"। 

তিনি আরও বলেন, "আজ সরকারের কেন মাথা ব্যথা হয়েছে? হিন্দি ভাষীদের ভোটের দরকার আছে।  এতদিন হিন্দি ভাষীদের কথা মনে পড়েনি। এতদিন তাদেরকে বাইরের লোক বলে চালিয়েছিলেন মুখ্যমন্ত্রী"। এদিন  কটাক্ষের সুরে দিলীপ ঘোষ বলেন, 'ঠেলার নাম বাবাজি' ভোট বড় বালাই তার জন্যই এত কিছু করছেন'।

গতবছর ছট পূজাকে কেন্দ্র করে রবীন্দ্রসরোবরে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "সরকার সফল নয় সব জায়গায়। সরকারের ধারণা থাকা উচিত কত মানুষ সেখানে আসেন। তাতে ধর্মীয় ভাবাবেগে যাতে আঘাত না আসে সেটা দেখা উচিত। এত বছর ধরে এই পরম্পরা আমরা করে আসছি। হঠাৎ করে বললে মানুষ এগুলো মেনে নেবে না বিকল্প ব্যবস্থা করতে হবে। ছট পূজাতো হবেই। সেটা ভালো করে ব্যবস্থা করা করার দায়িত্ব সরকারের। অন্যান্য জলাশয়কে পরিস্কার করে সেখানে ব্যবস্থা করা উচিত। আমরা চাই যাঁরা এই পুজো করেন তাঁরা যেন নিষ্ঠার সঙ্গে পুজো করতে পারেন"।

রাজ্যে পঞ্চপান্ডব আসা প্রসঙ্গে ইতিমধ্যেই শাসকদল কটাক্ষের সুরে বলতে শুরু করেছে বাংলায় বিজেপি নেতাদের ওপর ভরসা নেই। এই প্রসঙ্গে সকালে তিনি বলেন, "পশ্চিমবঙ্গের বাসিন্দাদের মোদির উপর ভরসা আছে। মোদি তো বাংলার লোক নন। আমরা সর্বভারতীয় পার্টি আমাদের সিস্টেম অনুযায়ী পার্টি চলে। যাদের নেতারা আজকে ভয় পাবলিকের সামনে যাচ্ছে না, তারাই একথা বলবে। তাদের কোন মুখ নেই। সব মুখে কালি লেগে গিয়েছে। তারা এ কথা বলবে বাংলার বিজেপি কর্মীরা লড়াই করছে বলে একশ কুড়িজন বিজেপি কর্মী প্রাণ দিয়েছেন। আজও আমি বর্ধমান যাচ্ছি একটা কেসের জামিন নিতে। আমরা লড়াই করছি তাতে তৃণমূলের দম বন্ধ হয়ে যাচ্ছে। কেন্দ্রীয় নেতৃত্ব নিশ্চয়ই দেখতে আসবেন। আমাদের সারাদেশে পার্টি চলে। বাংলার বিজেপি সঙ্গে সারাদেশের বিজেপি আছে, বাংলায় পরিবর্তন হচ্ছে"।

শুভেন্দু অধিকারীকে তৃণমূলের নেতারা বোঝানোর চেষ্টা করছেন, সেই প্রসঙ্গে টেনে দিলীপ ঘোষ বলেন, "কে কাকে বোঝাবে এটা ওদের ঘরের ব্যাপার। মান অভিমান চলছে। আজকে কেন বোঝাতে হচ্ছে? পার্টির যারা বফাদার সৈনিক প্রাণ হাতে করে লড়াই করেছে তাদের মন বদলে যাচ্ছে, সাধারণ মানুষের ভাবনা চিন্তা বদলে যাচ্ছে। ধোঁকা দিয়ে বেশি দিন চলে না। এই রাজনীতি সারা ভারতে বন্ধ হয়েছে, পশ্চিমবঙ্গে বন্ধ করে দেব"।

বুধবার এই একই প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, "আমরা তো জলাশয় পরিষ্কার করার কথা গতবছরও বলেছি। তখন তো আর ভোট ছিল না, আজ এ কথা উঠছে কেন?"

English Title: 
dilip ghosh modi mamata banerjee west bengal
News Source: 
Home Title: 

বাংলার মানুষের মোদীর উপর ভরসা আছে, পরিবর্তন হচ্ছে : দিলীপ

বাংলার মানুষের মোদীর উপর ভরসা আছে, পরিবর্তন হচ্ছে : দিলীপ
Yes
Is Blog?: 
No
Section: