Malda Medical: চিকিৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যু? মালদহে 'আক্রান্ত' ৪ চিকিৎসক!

 হাসপাতালে ভাঙচুর!  অভিযুক্তদের গ্রেফতারির পর অবশেষে কর্মবিরতি প্রত্যাহার করে নিলেন জুনিয়র ডাক্তাররা।

Updated By: Jul 31, 2023, 06:19 PM IST
Malda Medical:  চিকিৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যু? মালদহে 'আক্রান্ত' ৪ চিকিৎসক!

রণজয় সিংহ: চিকিৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যু? 'আক্রান্ত' ৪ চিকিৎসক। হাসপাতালে ভাঙচুর! অভিযুক্তদের গ্রেফতারির পর অবশেষে কর্মবিরতি প্রত্যাহার করে নিলেন জুনিয়র ডাক্তাররা। অচলাবস্থা কাটল মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

আরও পড়ুন: CPM Leader Suicide: বাড়ির ছাদে পিস্তলের গুলিতে আত্মঘাতী সিপিএম নেতা!

হাসপাতাল সূত্রে খবর, ঘড়িতে তখন ৮টা। গতকাল, রবিবার রাতে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আনা হয় এক ব্যক্তিকে। পুরাতন মালদহের নলডুবি এলাকার বাসিন্দা তিনি। সাপে কামড়েছিল। কিন্তু হাসপাতালের ভর্তি ঘণ্টা দুয়েকের মধ্যে মৃত্য়ু হয় ওই রোগীর।

তারপর? চিকিৎসায় গাফিলতির অভিযোগে তুলে হাসপাতালে রীতিমতো তাণ্ডব শুরু করেন মৃতের পরিবারের লোকেরা। শুধু তাই নয়, কর্তব্যরত ৪ চিকিৎসক মারধরেরও অভিযোগ উঠেছে। পুলিস গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

এদিকে এই ঘটনার পর কর্মবিরতি শুরু করেন মালদহ মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার। তাঁদের দাবি,  'রাতে যখন ডিউটি করি, আমরা নিরাপদ বোধ করি না। আমাদের নিরাপত্তা দেওয়া হয় না। পুলিস পোস্ট থাকলেও নিরাপত্তা নেই'। রাতভর চলে কর্মবিরতি।

আরও পড়ুন: Bankura: মরে যাচ্ছে গন্ধেশ্বরী, তার চলার পথ আটকে দাঁড়িয়ে বালির পাহাড়! সরকারই বন্ধ করছে নদী?

এদিন দুপুরে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসেন মালদহ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। বৈঠকে ছিলেন সিনিয়র ডাক্তাররা। অভিযোগ দায়ের করা হয় থানায়। এরপর যখন ৪ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস, তখন কর্মবিরতি প্রত্যাহার করে নেন জুনিয়র ডাক্তাররা। দুপুরের পর থেকে ফের স্বাভাবিক হয় পরিষেবা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.