করোনার কোপ, পিছিয়ে গেলো ভোটার তালিকা প্রকাশের কাজ

প্রতিবার নাম সংশোধন বা নতুন নাম ঢুকিয়ে সাধারণত ৫ জানুয়ারিই ভোটার তালিকা প্রকাশ করে দেয় নির্বাচন কমিশন। তবে বর্তমান পরিস্থিতির কারণে এবার সেটাই পিছিয়ে ১৫ জানুয়ারি করা হয়েছে। 

Reported By: শ্রাবন্তী সাহা | Edited By: Priyanka Dutta | Updated By: Sep 9, 2020, 11:41 PM IST
করোনার কোপ, পিছিয়ে গেলো ভোটার তালিকা প্রকাশের কাজ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনার আবহে পিছিয়ে গেলো ভোটার তালিকা প্রকাশের কাজ। ভোটারদের নাম তোলার কাজ প্রতি বছর সেপ্টেম্বর নাগাদ শুরু হয়ে যায়। করোনা পরিস্থিতিতে এবার সেটাই নভেম্বর মাস থেকে শুরু  বলে জানানো হয়েছে। এরপর জানুয়ারি মাসে চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। 

প্রতিবার নাম সংশোধন বা নতুন নাম ঢুকিয়ে সাধারণত ৫ জানুয়ারিই ভোটার তালিকা প্রকাশ করে দেয় নির্বাচন কমিশন। তবে বর্তমান পরিস্থিতির কারণে এবার সেটাই পিছিয়ে ১৫ জানুয়ারি করা হয়েছে। এই তালিকায় নাম থাকা ব্যক্তিরা ভোট দেবেন ২০২১-এর বিধানসভা নির্বাচনে।

আরও পড়ুন: এসেছিলেন বিধানসভা অধিবেশনে যোগ দিতে, জলঙ্গির বিধায়ককে শেষপর্যন্ত যেতে হল আইসোলেশনে

উল্লেখ্য, ইতিমধ্যে নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাজ্য সরকারের বক্তব্য জানতে চাওয়া হয়। রাজ্যের মতামত পেতেই তোড়জোড় শুরু করে নির্বাচন কমিশন। ২০২০-র নভেম্বরেই ভোট হবে রাজ্যে।  শুক্রবার ভোট নিয়ে দীর্ঘ বৈঠকের পর কমিশন জানিয়েছিল, নির্দিষ্ট সময়েই বিধানসভা নির্বাচন হবে। উপনির্বাচনও হবে নির্দিষ্ট সময়ে। এখনই উপনির্বাচন না করানোর আর্জি জানিয়ে কয়েকটি রাজ্য সম্প্রতি দারস্থ হয়েছিল কমিশনে। কিন্তু তা খারিজ হয়ে গিয়েছে।

.