Durgapur: মিষ্টির বন্ধ গোডাউনে মৃত ২! পরিদর্শনে প্রাশসন মন্ডলী, সবরকম সাহায্যের আশ্বাস

 গ্যাস লিক করে এই ঘটনা না অন্য কিছু কারণ রয়েছে সেই বিষয়েও তদন্ত শুরু করেছে দুর্গাপুর থানার পুলিস। দুর্গাপুরের প্রশাসনিক মন্ডলের চেয়ার পার্সন অনিন্দিতা মুখোপাধ্যায় জানান, এই ঘটনা খুবই মর্মান্তিক।

Updated By: Dec 26, 2023, 12:41 PM IST
Durgapur: মিষ্টির বন্ধ গোডাউনে মৃত ২! পরিদর্শনে প্রাশসন মন্ডলী, সবরকম সাহায্যের আশ্বাস
নিজস্ব ছবি

চিত্তরঞ্জন দাস: বন্ধ মিষ্টির দোকানের গোডাউনের সঙ্গে লাগোয়া মিষ্টি তৈরির যে ঘরে মৃত্যু হয় দুই শ্রমিক এবং অসুস্থ ছয় ব্যাক্তি হয়ে পড়ে সেই জায়গার পরিদর্শনে দুর্গাপুর নগর নিগমের প্রশাসক মন্ডলীর চেয়ারপার্সন অনিন্দিতা মুখোপাধ্যায়, জেলা তৃণমূল নেতা উত্তম মুখোপাধ্যায়-সহ একাধিক প্রাক্তন কাউন্সিলর। প্রাথমিক অনুমান গ্যাস লিক থেকেই এই ঘটনা। 

আরও পড়ুন, Andal: গভীর রাতে ৬ কুকুর বাচ্চাকে কুঁয়োয় ফেলে খুন, ক্ষোভে ফেটে পড়ল গ্রাম

পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর থানার উইলিয়াম কেরি সংলগ্ন একটি মিষ্টির দোকান বন্ধের পর ৮ জন কর্মী ও কারিগর দোকানের পিছনের ঘরে ঘুমাচ্ছিলেন। মাঝরাতে সকলের শ্বাস নিতে কষ্ট হলে দোকান মালিককে বিষয়টি জানায় এক কর্মী। মালিক এসে গোডাউনের দরজা ভেঙে ভিতরে ঢুকে দেখেন সকলেই অচৈতন্য অবস্থায় পড়ে আছে । তড়িঘড়ি আট জনকে উদ্ধার করে শোভাপুর সংলগ্ন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা দুজনকে মৃত বলে ঘোষণা করে। মৃত্যু ২ কর্মীর নাম অতনু রুইদাস (২২) এবং বিধান  (২১)। বাকি ৬ জন আশঙ্কাজনক অবস্থায় ওই হাসপাতালে চিকিৎসাধীন।

সকলে বাঁকুড়ার বেলিয়াতোড়ের বাসিন্দা বলে জানা গিয়েছে। দোকানেষ ঘরের মালিকের বক্তব্য, ওই মিষ্টির দোকানের ৮ কর্মী ও কারিগর রবিবার রাতে কাজ শেষে ওই গোডাউনের ঘরে নিত্যদিনের মতো ঘুমোতে যান। সেই গোডাউনেই ছিল একটি এলপিজি গ্যাস সিলিন্ডার ও বেশ কিছু মিষ্টির দোকানের সরঞ্জাম। তখনই সিলিন্ডার লিক করে গোটা ঘরে এলপিজি গ্যাস ছড়িয়ে দম বন্ধ হয়ে যায় তাঁদের। আশঙ্কাজনক অবস্থায় আট জনকেই ওই মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা দু-জনকে মৃত বলে ঘোষণা করে। বাকিদের চিকিৎসা চলছে বলেও জানা গিয়েছে।

তবে গ্যাস লিক করে এই ঘটনা না অন্য কিছু কারণ রয়েছে সেই বিষয়েও তদন্ত শুরু করেছে দুর্গাপুর থানার পুলিস। দুর্গাপুরের প্রশাসনিক মন্ডলের চেয়ার পার্সন অনিন্দিতা মুখোপাধ্যায় জানান, এই ঘটনা খুবই মর্মান্তিক। সব রকম ভাবে মৃত এবং অসুস্থ ব্যাক্তিদের পাশে আছেন বলেও জানান তারা। হাসপাতালের ময়নাতদন্তের কাজ তাড়াতাড়ি হয়ে যাওয়া থেকে শুরু করে, বাঁকুড়া জেলার বেলিয়াতোড়ের কাছে বাড়ি পর্যন্ত মৃত দুই পরিবারের হাতে মৃতদেহ তুলে দিয়ে আসার ব্যবস্থা করবেন বলে জানান তাঁরা।

আরও পড়ুন, TET: অন্যের অ্যাডমিট-আইডি নিয়ে বায়োমেট্রিক দিয়েই পরীক্ষাকেন্দ্রে! ধরা পড়ল টেটের ভুয়ো পরীক্ষার্থী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.