লকডাউনে স্বনির্ভর গোষ্ঠীর খাদ্যশস্য চুরি করে বিক্রির অভিযোগ, তুলকালাম দিনহাটায়

ঘটনার প্রতিবাদে এ দিন ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী, প্রায় কয়েকশো মহিলা ঘিরে ধরে ওই সেলফ হেল্প গ্রুপের পদাধিকারীকদের। কার্যত শিকেয় ওঠে সামাজিক দূরত্ব।

Updated By: Apr 18, 2020, 04:42 PM IST
লকডাউনে স্বনির্ভর গোষ্ঠীর খাদ্যশস্য চুরি করে বিক্রির অভিযোগ, তুলকালাম দিনহাটায়

নিজস্ব প্রতিবেদন: স্বনির্ভর গোষ্ঠীর খাদ্যশস্য বিলিকে কেন্দ্র করে তুলকালাম। ঘটনাটি ঘটেছে দিনহাটা মহকুমার পুড়িমারীর নাজিরভিটা গ্রামে। স্থানীয়দের অভিযোগ, এই এলাকার কয়েকটি সেলফ হেল্প গ্রুপ বিপুল পরিমাণের খাদ্যশস্য বন্টন না করে তা আত্মস্যাৎ করেছে। ঘটনার প্রতিবাদে এ দিন ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী, প্রায় কয়েকশো মহিলা ঘিরে ধরে ওই সেলফ হেল্প গ্রুপের পদাধিকারীকদের। কার্যত শিকেয় ওঠে সামাজিক দূরত্ব।

পরিস্থিতির অবনতি হওয়ায় খবর পৌঁছয় দিনহাটা থানায়। পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। গ্রামের স্বনির্ভর গোষ্ঠীর এক সদস্য জানান, "খাদ্য শস্য অন্যত্র সরিয়ে নিয়ে গিয়ে বিক্রি করে দেওয়া হয়েছে। যে পরিমাণ চাল-ডাল দেওয়ার কথা তার সিকি ভাগও দেওয়া হয়নি। এমনকী তার অভিযোগ, এই কথা বলতে গেলে ওই মহিলাকে জুতো দিয়েও মারধর করে ওই সেলফ হেল্প গ্রুপের লোকেরা।

ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে পুলিসের পদস্থ আধিকারিকরা। দিনহাটার মহকুমা শাসক আনসার আহমেদ  জানান, এই পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ঘটনাস্থলে পুলিস পৌঁছেছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

.