মুক্তির দাবিতে পুলিস-বন্দি সংঘর্ষ, রণক্ষেত্র জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগার

ঘটনায় জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে চিফ ডিসিপ্লিন অফিসার অসীম আচার্যা প্রথমে সকালে একদফা সংঘর্ষ হয়। পরে ভেতরের মেইন গেট আটকে দিয়ে বেলা ১২ টা নাগাদ ফের শুরু হয় পাথর বৃষ্টি। 

Updated By: Apr 18, 2020, 03:52 PM IST
মুক্তির দাবিতে পুলিস-বন্দি সংঘর্ষ, রণক্ষেত্র জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগার

নিজস্ব প্রতিবেদন: মুক্তির দাবিতে বন্দি-পুলিস সংঘর্ষ উত্তাল জলপাইগুড়ি। সুপ্রীম কোর্টের অর্ডার কার্যকরী করে জেলবন্দি আসামীদের মুক্তির দাবিতে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে পুলিস ও বন্দিদের মধ্যে হাকতাহাতি শুরু হয়। এদিন দুপুরে জেল পুলিসের আবাসন লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস সুপার অভিশেখ মোদী-সহ বিশাল মিছিল ও র‍্যাফ। 

সূত্রের খবর, জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে ৮টি ওয়ার্ড রয়েছে। সেখানে আবাসিকের সংখ্যা ১২০০-এর বেশি। লকডাউন চলাকালীনই ৬০-৭০ জন বিচারাধীন বন্দি শনিবার সকাল থেকে জেল পুলিসের আবাসন লক্ষ্য করে ইট পাথর ছুড়তে শুরু করে। ঘটনায় জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে চিফ ডিসিপ্লিন অফিসার অসীম আচার্যা প্রথমে সকালে একদফা সংঘর্ষ হয়। পরে ভেতরের মেইন গেট আটকে দিয়ে বেলা ১২ টা নাগাদ ফের শুরু হয় পাথর বৃষ্টি। 

চিফ ডিসিপ্লিন অফিসার অসীম আচার্য্য জানিয়েছেন, "আমরা এদের বেলের জন্য চেষ্টা চালাচ্ছি। কিন্তু এরা কোনও কথা শুনতে চাইছে না। এখন আমরা পুর জেল এলাকা কর্ডন করে ফেলেছি। কিন্তু জেলের ভিতরে ঢোকার মেইন গেট কয়েদীরা আটকে রাখায় আমরা এখনও ঢুকতে পারিনি।

Tags:
.