By Poll- পুজোর পরেই ফের ভোট, রাজ্যের বাকি ৪ কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা

ভোটের দিন ঘোষণা করল কমিশন।

Updated By: Sep 28, 2021, 11:26 AM IST
By Poll- পুজোর পরেই ফের ভোট, রাজ্যের বাকি ৪ কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের আরও চার কেন্দ্রে উপনির্বাচনের (By-Poll) নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন। শান্তিপুর, গোসাবা, খড়দহ ও দিনহাটায় উপনির্বাচনের (By-Poll) দিন ঘোষণা করল কমিশন। ৩০ অক্টোবর ওই চার কেন্দ্রে উপনির্বাচন (By-Poll)। ২ নভেম্বর ভোট গণনা।

কমিশন সূত্রে খবর, পয়লা অক্টোবর থেকে শুরু হবে নোটিফিকেশন। ৮ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ১১ অক্টোবর মনোনয়নের স্ক্রুটিনি। ১৩ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ৩০ অক্টোবর উপনির্বাচন। ২ নভেম্বর ভোট গণনা। ৫ নভেম্বরের মধ্যে শেষ করতে হবে নির্বাচন প্রক্রিয়া। এই বিষয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, "আমরা নির্বাচনের বিরুদ্ধে নই। তবে আমরা চাই সঠিক সময়ে, সঠিক ভাবে নির্বাচন হোক। তবে যে চারটি কেন্দ্রে নির্বাচন হচ্ছে, সেই কেন্দ্রগুলোর বহু বিজেপি কর্মী ঘরছাড়া। তারা কোনও রাজনৈতিক কাজে অংশগ্রহণ করতে পারছে না। ভবানীপুরের ঘটনাই সাক্ষী রাজ্যের এই আইন-শৃঙ্খলার পরিস্থিতিতে অবাধ এবং শান্তিপূর্ণ ভোট সম্ভব নয়।"    

আরও পড়ুন: Raiganj Shootout: পুলিসকর্মীর বাড়ির সামনে শুটআউট, মৃত ১, আহত ২

আরও পড়ুন: Weather Update: দক্ষিণবঙ্গে ঘূর্ণাবর্তের চোখরাঙানি, কলকাতা, হাওড়া-সহ বহু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

একুশের বিধানসভা ভোটে এই চার কেন্দ্রেই ভোট হয়। কিন্তু করোনা আক্রান্ত হয়ে মারা যান তৃণমূল (TMC) প্রার্থী কাজল সিনহা। ফলাফল বের হলে দেখা যায়, তিনি ওই কেন্দ্রে জয়ী হয়েছেন। তাঁর মৃত্যুতে খড়দহ কেন্দ্রটি বিধায়ক শূন্য হয়ে যায়। করোনা আক্রান্ত হয়ে মারা যান দক্ষিণ ২৪ পরগনার গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর ৷ শান্তিপুর এবং দিনহাটা কেন্দ্রে একুশের নির্বাচনে জয়ী হন বিজেপির দুই সাংসদ যথাক্রমে জগন্নাথ সরকার, নিশীথ প্রামাণিক। পরে সাংসদ পদেই বহাল থাকার সিদ্ধান্ত নেন তাঁরা। ফলে বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। এবার সেই দুই কেন্দ্রেও ভোট হবে। 

৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন (By-Poll)। যেখানে তৃণমূল প্রার্থী খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এছাড়া জঙ্গিপুর এবং সামশেরগঞ্জে ভোট। একুশের বিধানসভা নির্বাচনের আগেই সেখানকার প্রার্থীরা করোনায় মারা যান।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.