পঞ্চম দফার ভোটেও সববুথে কেন্দ্রীয় বাহিনী, জানাল নির্বাচন কমিশন

পঞ্চম দফায় নির্বাচন ৬ মে। ওইদিন রাজ্যের সাতটি লোকসভা আসনে নির্বাচন হবে।

Updated By: Apr 29, 2019, 11:08 PM IST
পঞ্চম দফার ভোটেও সববুথে কেন্দ্রীয় বাহিনী, জানাল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: পঞ্চম দফাতেও সব বুথে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিল  নির্বাচন কমিশন। সোমবার নির্বাচন কমিশনের তরফে একথা জানানো হয়েছে। এদিন রাজ্যে চতুর্থ দফার নির্বাচন হল। এদিনও সব বুথে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তাতেই ভোট হয়েছে বলে কমিশনের দাবি।

পঞ্চম দফায় নির্বাচন ৬ মে। ওইদিন রাজ্যের সাতটি লোকসভা আসনে নির্বাচন হবে। সেই কেন্দ্রগুলি হল, বনগাঁ, ব্যরাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, আরামবাগ, শ্রীরামপুর ও হুগলি। ওই সাত কেন্দ্রে নির্বাচনের জন্য ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কমিশনের তরফে।

আরও পড়ুন: এসএমএসের উত্তর দেননি বিবেক দুবে, অভিযোগ অধীরের

এদিন রাজ্যের আটটি আসনে নির্বাচন হয়েছে। মোটের উপর ভোট শান্তিপূর্ণ বলেই কমিশনের তরফে জানানো হয়েছে। কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে বলেও জানিয়েছে কমিশন। তাদের বক্তব্য, দুই জায়গায় কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছে। তার মধ্যে পাড়ুইয়ে মোবাইলের জন্য গুলি চালাতে হয়েছে। গুলি চালানোর ঘটনায় দুটি এফআইআর হয়েছে। একটি সাধারণ মানুষের তরফে করা হয়েছে। আর একটি কেন্দ্রীয় বাহিনীর তরফে এফআইআর করা হয়েছে।

কমিশন জানিয়েছে, নদিয়ায় বোমাবাজির ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। সব মিলিয়ে গ্রেফতার করা হয়েছে ১৪৫ জন। ৬টি বোমা উদ্ধার হয়েছে।

আরও পড়ুন: বোতামে লাগানো সুগন্ধি, কে কে ভোট দেননি আঙুল শুঁকে বার করল তৃণমূল কর্মীরা

একই সঙ্গে অনুব্রত মণ্ডল নিয়েও জানিয়েছে নির্বাচন কমিশন। কমিশন খতিয়ে দেখছে যে কীভাবে ফোনে কথা বললেন অনুব্রত।