এসএমএসের উত্তর দেননি বিবেক দুবে, অভিযোগ অধীরের

নির্বাচন কমিশনের সমালোচনা করলেও মুর্শিদাবাদ জেলা পুলিস পর্যবেক্ষকের প্রশংসা করেছেন তিনি।

Updated By: Apr 29, 2019, 10:30 PM IST
এসএমএসের উত্তর দেননি বিবেক দুবে, অভিযোগ অধীরের

নিজস্ব প্রতিবেদন: চতুর্থ দফার ভোটগ্রহণ মিটতেই নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। তাঁর অভিযোগ, সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ দাবি করেছিলেন তাঁরা। কিন্তু তাঁদের সেই দাবি মানা হয়নি।

সোমবার চতুর্থ দফায় রাজ্যের আটটি লোকসভা আসনে নির্বাচন হয়েছে। তার মধ্যে ছিল মুর্শিদাবাদের বহরমপুর। অধীর চৌধুরী ওই কেন্দ্রের সাংসদ। এদিন নির্বাচন পর্ব মেটার পর তিনি রীতিমতো সাংবাদিক বৈঠক করে তিনি কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।

আরও পড়ুন: বোতামে লাগানো সুগন্ধি, কে কে ভোট দেননি আঙুল শুঁকে বার করল তৃণমূল কর্মীরা 

অধীরের অভিযোগ, যেখানে বিজেপির সুযোগ ছিল, সেখানেই জেলাশাসক ও পুলিস সুপার বদল করেছে নির্বাচন কমিশন। এই ঘটনায় তিনি কমিশন ও রাজ্যের যোগসাজসের অভিযোগ তুলেছেন তিনি।

একই সঙ্গে তাঁর দাবি, এবারের নির্বাচনে বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে তাঁর এসএমএসের কোনও উত্তর দেননি। বরং বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক উত্তর দিয়েছেন বলে তিনি জানিয়েছেন। এ নিয়ে তিনি কমিশনের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুন: বিপাকে বাবুল, এফআইআর-এর নির্দেশ দিল কমিশন

নির্বাচনে নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছেন অধীর। সব বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল না বলে তাঁর অভিযোগ। তাঁর দাবি, বেশিরভাগ বুথ থেকে বিরোধী এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। যে সমস্ত বুথে সুষ্ঠুভাবে ভোট হয়নি, সেখানে পুনর্নির্বাচনের দাবি জানাবেন বলে জানিয়েছেন অধীর।

নির্বাচন কমিশনের সমালোচনা করলেও মুর্শিদাবাদ জেলা পুলিস পর্যবেক্ষকের প্রশংসা করেছেন তিনি। জানিয়েছেন, ওই পুলিস পর্যবেক্ষক সহযোগিতা করেছেন। মানুষকে ভোটাধিকার সম্বন্ধে সচেতন করেছেন।