উত্তরবঙ্গে প্রথমবার, হাতির হামলায় একসঙ্গে ৩ জনের মৃত্যু, আতঙ্ক হলদিবাড়িতে

প্রাণে বাঁচতে দাঁতাল হাতিটির সঙ্গে রীতিমত লড়াই করেন ৩ মহিলা। কিন্তু আপ্রাণ চেষ্টা করেও শেষরক্ষা হয়নি। 

Updated By: Feb 16, 2021, 07:08 PM IST
উত্তরবঙ্গে প্রথমবার, হাতির হামলায় একসঙ্গে ৩ জনের মৃত্যু, আতঙ্ক হলদিবাড়িতে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : হাতির হামলায় হলদিবাড়িতে মৃত্যু হল ৩ জনের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের মরাঘাট রেঞ্জের অন্তর্গত হলদিবাড়ি জঙ্গলে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে হলদিবাড়ি এলাকায়। এই প্রথম একসাথে এতজনের মৃত্যুর ঘটনা ঘটল উত্তরবঙ্গে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বনদফতরের কর্মীরা ও বানারহাট থানার পুলিস। ঘটনাস্থল থেকে মৃতদেহগুলি উদ্ধার করে তারা।

জানা গিয়েছে, প্রতিদিনের মতো এদিনও সম্ভবত ডুয়ার্সের খুট্টিমারি জঙ্গলে জ্বালানি আনতে বা ঘাস কাটতে গিয়েছিলেন একদল মহিলা। মরাঘাট রেঞ্জের হলদিবাড়ি জঙ্গলের সিএমজি ৬ নম্বর কম্পার্টমেন্ট দিয়ে ফেরার সময় আচমকাই তাঁদের সামনে চলে আসে একটি দাঁতাল হাতি। অনেকে পালাতে সক্ষম হলেও, এই ৩ জন মহিলা আর পালাতে পারেননি। দাঁতাল হাতিটি আক্রমণ চালায় ওই ৩ মহিলার উপর। 

প্রাণে বাঁচতে দাঁতাল হাতিটির সঙ্গে রীতিমত লড়াই করেন ৩ জন। কিন্তু আপ্রাণ চেষ্টা করেও শেষরক্ষা হয়নি। নিজেদের বাঁচাতে ব্যর্থ হন তাঁরা। হাতিটি শুঁড় ও পা দিয়ে ৩ জনকেই আক্রমণ করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। জানা গিয়েছে মৃতদের নাম ভাদো ওঁরাও (৪৯), সুগি বরাইক (৬২) এবং বিরশি ওঁরাও (৫৫)। ৩ জনই হলদিবাড়ি চা বাগানের বরা লাইন ও মিশন লাইনের বাসিন্দা।

জঙ্গলে হাতির হামলায় একসাথে এভাবে তিনজনের মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন পরিবেশপ্রেমীরা। পরিবেশপ্রেমীরা তোপ দাগেন, বনদফতরের কর্মীদের নজর এড়িয়ে কীভাবে সাধারণ মানুষ জঙ্গলে প্রবেশ করতে পারে? প্রশ্ন তুলেছেন তাঁরা।

আরও পড়ুন, 'রাস্তা পরিষ্কার' করতে মোশারফের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার বার্তা মুর্শিদাবাদ তৃণমূলের