Amartya Sen: অমর্ত্য সেনের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ, মঞ্চে যোগেন-শুভাপ্রসন্নরা

Amartya Sen:  ওই অবস্থান বিক্ষোভ থাকছেন তৃণমূল নেতা-কর্মীরাও। বিশ্বভারতী বাঁচাও কমিটির ব্যানারে ওই আন্দোলন শুরু হয়েছে।  এদিকে, বোলপুরের বিভিন্ন টোটোয় পড়ছে 'সন্ধান চাই, নিখোঁজ বুদ্ধিজীবী'।

Updated By: May 6, 2023, 04:15 PM IST
Amartya Sen: অমর্ত্য সেনের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ, মঞ্চে যোগেন-শুভাপ্রসন্নরা

প্রসেনজিত্ মালাকার: অমর্ত্য সেনের বাড়িতে হাত দিলে যে বিষয়টা খুব একটা ভালো হবে না তা জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই আজ অমর্ত্য সেনের বাড়ির সামনে অবস্থান মঞ্চে হাজির হলেন যোগেন চৌধুরী, শুভাপ্রসন্ন, গৌতম ঘোষ, প্রসূন ভৌমিকরা। অবস্থান মঞ্চে আসছেন কবীর সুমন।

আরও পড়ুন-আর খরচ চালাতে পারছে না, তাই গাড়ি বিক্রি করে দিচ্ছে সিপিএম?

এর আগে শান্তিনিকেতনে গিয়ে অর্মত্য সেনের হাতে জমির মাপজোক সংক্রান্ত নথি তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বীরভূমের তৃণমূলকর্মীদের তিনি নির্দেশ দিয়েছেন, অর্মত্য সেনকে উচ্ছেদ করতে এলে, বুলডোজারের সামনে বসে পড়তে হবে! সেই নির্দেশেই শুরু হচ্ছে অবস্থান বিক্ষোভ। আজ অবস্থান মঞ্চে এসে পৌঁছলেন যোগেন চৌধুরী। তিনি বলেন, যা হচ্ছে তা সবটাই বিজেপির নির্দেশে। আর বিজেপির প্রতিনিধি হিসেবে এসেছেন উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তী। যোগেন চৌধুরীর পাশাপাশি এসেছেন শিল্পী শুভাপ্রসন্ন  ও চিত্র পরিচালক গৌতম ঘোষ। শুভাপ্রসন্ন একটি ছবি এনেছেন। সেখানে এক হনুমানরবীন্দ্রনাথের গায়ে আগুন লাগাচ্ছে। বিশ্বভারতীর এমনই অবস্থা বলে উল্লেখ করেন শুভাপ্রসন্ন।

ওই অবস্থান বিক্ষোভ থাকছেন তৃণমূল নেতা-কর্মীরাও। বিশ্বভারতী বাঁচাও কমিটির ব্যানারে ওই আন্দোলন শুরু হয়েছে।  এদিকে, বোলপুরের বিভিন্ন টোটোয় পড়ছে 'সন্ধান চাই, নিখোঁজ বুদ্ধিজীবী'। ওইসব পোস্টারে রয়েছে শুভাপ্রসন্ন, যোগেন টৌধুরী, কবীর সুমনদের ছবি। আরও লেখা হয়েছে, আগে এঁদের দেখা যেত মোমবাতি হাতে কলকাতার রাজপথে। বগটুই হত্যা, চকরিপ্রার্থীদের ধরনা কাণ্ডের বেলায় এরা নিখোঁজ হয়ে গিয়েছে। যদিও টোটো চালক সুখেশ চক্রবর্তীর দাবি, " বোলপুরে যে আজকে এনারা আসবেন তা তার জানা ছিল না। ব্যানারে তাদের ছবি ও তাদের বোলপুরে উপস্থিতি কাকতালীয়ভাবে হয়েছে ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.