বাঘ দেখতে ডেস্টিনেশন এখন বেঙ্গল সাফারি পার্ক

গাছের ডালে দোল খাচ্ছে  রঙিন পাখি। কোথাও আবার  আপন মনে খেলছে হরিণ, রোদ পোহাচ্ছে বাঘ। বনের পশুদের বন্য মেজাজে দেখতে হলে আসতেই হবে বেঙ্গল সাফারি পার্কে। শিলিগুড়ির খুব কাছে, এই পার্কের কাজ শেষের মুখে। 

Updated By: May 4, 2017, 09:30 AM IST
বাঘ দেখতে ডেস্টিনেশন এখন বেঙ্গল সাফারি পার্ক

ওয়েব ডেস্ক: গাছের ডালে দোল খাচ্ছে  রঙিন পাখি। কোথাও আবার  আপন মনে খেলছে হরিণ, রোদ পোহাচ্ছে বাঘ। বনের পশুদের বন্য মেজাজে দেখতে হলে আসতেই হবে বেঙ্গল সাফারি পার্কে। শিলিগুড়ির খুব কাছে, এই পার্কের কাজ শেষের মুখে। 

এদের কারোর আদি বাস আফ্রিকায়... কেউ আবার এসেছে দূর অস্ট্রেলিয়া থেকে। এই রঙিন পাখির ঝাঁকই এখন বেঙ্গল সাফারি পার্কের আকর্ষণ। বুধবার চারটে নতুন পাখীর প্রদর্শনী কক্ষ উদ্বোধন করেন বন মন্ত্রী। 

তবে শুধু পাখি দেখেই মন ভরিয়ে ফেলবেন না। এই পার্কে রয়েছে আরও অনেক কিছু... গাড়ি চড়ে বেড়িয়ে পড়লেই হল...পুরো জঙ্গলের মুড... নিজের মনে ছড়িয়ে রয়েছে বন্যরা। 
জঙ্গল থাকবে, আর রাজা থাকবে না  হয় নাকি! এখন দুটি রয়্যাল বেঙ্গল বাঘ রয়েছে সাফারিতে। আরও কয়েকটি বাঘকে আনার পরিকল্পনা রয়েছে। টার্গেট ছিল ২০১৮-য় শেষ করা হবে এই পার্কের কাজ। তবে এবছরই কাজ শেষ হয়ে যাবে বলে আশা বনমন্ত্রীর। তাহলে এই পুজোতেই আপনার হলিডে ডেস্টিনেশন হতে পারে এই পার্ক। 

.