SSC: প্রভাব খাটিয়ে বাতিল প্যানেলে স্ত্রীকে চাকরি, প্রাক্তন এসএসসি কর্তাকে গ্রেফতার সিআইডি-র!

বাতিল হয়ে যাওয়া প্যানেলের ভিত্তিতে ২০১৯ সালে শেখ সিরাজউদ্দিন স্ত্রী জেসমিন খাতুনকে চাকরি পাইয়ে দিয়েছিলেন। স্ত্রীর গ্রেফতারির পর গা -ঢাকা দেন সিরাজউদ্দিন। 

Updated By: Mar 22, 2024, 03:23 PM IST
SSC: প্রভাব খাটিয়ে বাতিল প্যানেলে স্ত্রীকে চাকরি, প্রাক্তন এসএসসি কর্তাকে গ্রেফতার সিআইডি-র!

মৃত্যুঞ্জয় দাস: শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিআইডি-র হাতে গ্রেফতার স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চলের প্রাক্তন চেয়ারম্যান শেখ সিরাজউদ্দিন। বৃহস্পতিবার রাতে তাঁকে গ্রেফতার করে সিআইডি। আজ তাঁকে বাঁকুড়া জেলা আদালতে পেশ করে সিআইডি। এর আগে একই মামলায় গত ২১ ফেব্রুয়ারি শেখ সিরাজউদ্দিনের স্ত্রী জেসমিন খাতুনকে গ্রেফতার করে সিআইডি। 

স্কুল শিক্ষা দফতর ও পুলিস সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালের পর থেকে ২০২৪ এর গোড়া পর্যন্ত স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চলের চেয়ারম্যান পদে ছিলেন শালডিহা কলেজের অধ্যক্ষ শেখ সিরাজউদ্দিন। পদে থাকার সময় নিজের প্রভাব খাটিয়ে বাতিল হয়ে যাওয়া একটি প্যানেলের ভিত্তিতে স্ত্রী জেসমিন খাতুনকে স্কুল শিক্ষিকা হিসাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে শেখ সিরাজউদ্দিনের বিরুদ্ধে। অভিযোগ পেতেই ঘটনার তদন্তভার নেয় সিআইডি।

তদন্ত চলাকালীন সিআইডি জানতে পারে বাতিল হয়ে যাওয়া প্যানেলের ভিত্তিতে ২০১৯ সালে শেখ সিরাজউদ্দিন স্ত্রী জেসমিন খাতুনকে চাকরি পাইয়ে দিয়েছিলেন। এরপরই গত ২১ ফেব্রুয়ারি সিআইডি গ্রেফতার করে বাঁকুড়ার ইন্দপুর ব্লকের ভতড়া শ্রীদুর্গা বিদ্যায়তন হাইস্কুলের সংস্কৃতের শিক্ষিকা জেসমিন খাতুনকে। এদিকে স্ত্রী গ্রেফতার হওয়ার আগে থেকেই নিজের আগাম জামিনের জন্য চেষ্টা চালাচ্ছিলেন শেখ সিরাজউদ্দিন।

কিন্তু শেষ পর্যন্ত তাঁর সেই আবেদন আদালত নামঞ্জুর করায় গা ঢাকা দিয়েছিলেন সিরাজউদ্দিন। গা ঢাকা দেওয়া অবস্থাতেই তাঁর স্বাক্ষর করা শালডিহা কলেজের একটি বিজ্ঞপ্তিকে ঘিরে বিতর্ক তৈরি হয়। সেই বিতর্কের মাঝেই সিআইডি গতকাল শেখ সিরাজউদ্দিনকে গ্রেফতার করে।

আরও পড়ুন, Mausam Noor: অভিমান ভুলে পথে নামলেন 'বেসুরো' মৌসম, তৃণমূলের হয়ে মালদায় প্রচার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.